সর্বশেষ সংবাদ:
রোহিঙ্গাদের আশ্রয়: শেখ হাসিনার প্রতি গাম্বিয়ার বিচারমন্ত্রীর কৃতজ্ঞতা রাজনীতিবিদরাও গাড়ি চালকদের মতো বেপরোয়া : কাদের ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা মুহিতের ৮৭তম জন্মদিন আজ রবিবার সিলেটে আসছেন আইজিপি ফেঞ্চুগঞ্জে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ’র বর্ধিত সভা অনুষ্ঠিত সরকারের ধারাবাহিকতা বাংলাদেশের অগ্রগতি দৃশ্যমান করেছে : প্রধানমন্ত্রী সিলেটে ট্রাক থেকে ২ যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ দ.সুনামগঞ্জে ‘বন্ধন’ রক্তদান সংগঠনের কমিটি গঠন সেই হাসান বাহিনীর সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক মুন্না হবিগঞ্জে গাছের সঙ্গে বাসের ধাক্কা আহত ২০, নিহত ৩ জগন্নাথপুরে গাড়ি চাপায় শিশুর মৃত্যু টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী ফজরের নামাজের গুরুত্ব এইডস আক্রান্ত তরুণীকে গণধর্ষণ, পুলিশ হেফাজতে আতঙ্কিত আসামিরা রাজধানীর মিরপুরের চলন্তিকা বস্তিতে আগুন নিজের জীবনকে বিপন্ন করে স্বামী বাঁচাতে ‘লিভার’ দিলেন স্ত্রী! রোহিঙ্গাদের সঙ্গে যা করা হয়েছে তা গণহত্যার শামিল: আইসিজে আগামী শিক্ষাবর্ষ থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা দ.সুনামগঞ্জে হাওর রক্ষা বাঁধ পরিদর্শণ করলেন উপজেলা নির্বাহী অফিসার পদ্মা সেতুর ৩৩০০ মিটার দৃশ্যমান

সিলেটে চালু হলো দেশের প্রথম ট্যুরিস্ট বাস

নিজস্ব প্রতিবেদক :: প্রথমবারের মতো বাংলাদেশের মধ্যে চালু হয়েছে ট্যুরিস্ট বাস। দেশের ইতিহাসে সিলেটই প্রথম পর্যটন শহর যেখানে ট্যুরিস্টদের জন্য বিশেষ সুযোগ-সুবিধাসহ আলাদা বাস সার্ভিস চালু হলো।

জানা গেছে, সিলেট ট্যুরস এন্ড ট্রাভেলসের উদ্যোগে দু’টি ট্যুরিস্ট বাস চালু হয়েছে। আগামিতে আরও ৬টি ট্যুরিস্ট বাস যুক্ত হবে। এসব বাসে এসি ও ওয়াইফাই রয়েছে। সিলেট থেকে বিভিন্ন পর্যটন কেন্দ্রে যাবে এসব আধুনিক বাস।

Advertisement

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে সিলেট নগরের জিন্দাবাজারে দু’টি ট্যুরিস্ট বাসের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, সিলেটে ট্যুরিস্ট বাস চালুর মধ্য দিয়ে নতুন ইতিহাস সৃষ্টি হলো। এর অংশ হতে পেরে আমি খুবই ভাগ্যবান।

Advertisement

তিনি আরও বলেন, থাইল্যান্ডের জিডিপির ২৩ ভাগ আসে পর্যটন খাত থেকে। কিন্তু আমাদের জিডিপিতে পর্যটনের অবদান মাত্র ০.০০৫ ভাগ। দেশে পর্যটন বিকাশের যথেষ্ট সুযোগ আছে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে অবকাঠামোগত দিক ঠিক না থাকায় আমরা উন্নতি করতে পারিনি। তবে আশার কথা হচ্ছে, সিলেটে দু’টি ট্যুরিস্ট বাস চালু হয়েছে। পুরো সিলেট নগরীতে ওয়াইফাই চালু করছি। তখন পর্যটকদের জন্যও সুবিধা হবে।

এ সময় অন্যান্যের মধ্যে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

পরে জিন্দাবাজারের একটি শপিং কমপ্লেক্সের ৭ম তলায় বড় ভাই ও সাবেক অর্থমন্ত্রী মুহিতকে সাথে নিয়ে নিজের কার্যালয়ের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় তিনি বলেন, এলাকার সকল মানুষের সাথে আমার যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করবে এই কার্যালয়। মানুষ নিজের অভিযোগ-অনুযোগ সব এই কার্যালয়ের মাধ্যমে আমাকে জানতে পারবেন। সকল অভিযোগ ঢাকায় আমার কাছে পাঠানো হবে। যেসব অভিযোগ স্থানীয়ভাবে সমাধান করা সম্ভব, সেগুলো করা হবে। আর যেসব অভিযোগ উচ্চপর্যায় থেকে করা প্রয়োজন, তাও আমি দেখবো।

এ সময় সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এ টি এম শোয়েব প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up