সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে অবৈধভাবে নদী থেকে বালি উত্তোলন, যুবলীগ নেতা সুমনের মাটি কাটার যন্ত্র জব্দ নিউইয়র্ক পুলিশের লেফটেন্যান্ট পদে পদোন্নতি পেলেন বৃহত্তর সিলেটের সন্তান সুমন সিলেটে তালিকাভুক্ত ডাকাত ‘গুল্লি কামাল’ গ্রেফতার জগন্নাথপুরে যুবকদের উদ্যোগে-প্রবাসীদের অর্থায়নে লাইটিং কাজের উদ্বোধন দোয়ারাবাজার স্টুডেন্ট এসোসিয়েশন কর্তৃক পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ‘ভারতকে মুজিববর্ষের আমন্ত্রণের তালিকা থেকে বাদ দেয়াটা অকৃতজ্ঞতা’ :কাদের ৪ দিনের সফরে সিলেট আসছেন পরিকল্পনামন্ত্রী, যোগ দেবেন যেসব কর্মসূচিতে সিলেটের প্রবাসীদের বিনিয়োগের আহ্বান এসপি ফরিদ উদ্দিন’র ৯ম তেঘরিয়া ক্রিকেট প্রিমিয়ার লীগের উদ্বোধন শেখ হাসিনার চিঠির প্রশংসায় চীনা প্রেসিডেন্ট ‘শেখ হাসিনার দলে অপরাধীরা ছাড় পায় না’ ১৭২ শিক্ষার্থী পেলেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ ‘হিন্দুয়োঁ কা হিন্দুস্তান’,’জয় শ্রীরাম’ স্লোগানে অগ্নিগর্ভ দিল্লি!‌ দিল্লিতে মসজিদে আগুন, মিনারে হনুমানের পতাকা সিলেটে প্রবাসী রোগির অর্ধেক অস্ত্রোপচার করে ‘ডাক্তার’ বললেন সরি! সিলেটে মুজিববর্ষের নামে ফুটপাত দখল দীর্ঘদিন পর ইনিংস ব্যবধানে টাইগারদের টেস্ট জয় চীনের বিকল্প বাজার খুঁজছে বাংলাদেশ: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জে ইভটিজিং-এর প্রতিবাদ করায় নাট্যকর্মীকে হত্যার হুমকি মুশির ডাবল, নাঈমের ঘূর্ণিতে চালকের আসনে বাংলাদেশ

হত্যার উদ্দেশ্য ছিলো না, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা

সিলেটের কণ্ঠ ডেস্ক ::আবরারকে হত্যার জন্য পূর্ব পরিকল্পিনা ছিলো না। মারধরের এক পর্যায়ে সে মারা গেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে গ্রেফতারকৃত আসামিরা। মঙ্গলবার (০৮ অক্টোবর) সন্ধ্যায় পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চ-ডিবির (ঢাকা দক্ষিণ) এডিসি রাজীব আল মাসুদ সাংবাদিকদের একথা জানান।

এদিকে আবরার হত্যায় দায়ের করা মামলায় ১৯ আসামির মধ্যে শাখা ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক ও পুরকৌশল বিভাগের ছাত্র অমিত সাহার নাম না থাকার বিষয়টি ইচ্ছাকৃত নয় বলে জানিয়েছেন এডিসি রাজীব আল মাসুদ।
সোমবার (৮ অক্টোবর) সন্ধ্যায় সাংবাদিকদের তিনি কথা বলেন, তদন্ত সাপেক্ষে তাকে আইনের আওতায় আনা হবে। এছাড়া, আবরার হত্যার ঘটনায় আটক ১০ জন তাদের সম্পৃক্ততার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে বলেও জানান রাজীব আল মাসুদ।

Advertisement

এদিকে আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার ১০ ছাত্রলীগ নেতাকে ৫ দিন করে রিমান্ডে দিয়েছেন আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, হত্যা রহস্য উদঘাটন এবং আরো কারা জড়িত তা জানতেই এ রিমান্ড। যদিও আসামিদের রিমান্ডে না দিয়ে জেল গেটে জিজ্ঞাসাবাদের আবেদন করেছিলেন আসামিপক্ষের আইনজীবীরা। এদিকে, আবরার হত্যা মামলার তদন্তভার গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার ১০ ছাত্রলীগ নেতাকে মঙ্গলবার দুপুর একটার দিকে আদালতে হাজির করা হয়। বেলা তিনটায় শুরু হয় রিমান্ড শুনানি। আধাঘণ্টা শুনানি শেষে ১০ আসামির প্রত্যেককে ৫ দিন করে রিমান্ডে দেন মুখ্য মহানগর হাকিম আদালত। দুই আসামি জামিন আবেদন করলেও তা খারিজ হয়ে যায়। অন্য আসামিরা জামিন আবেদন করেননি।
রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, রিমান্ডের পরই হত্যার মূল রহস্য এবং আর কারা জড়িত তা বেরিয়ে আসবে।

Advertisement

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, ফাহাদকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। সেই হত্যাকাণ্ডের কারণেই রিমান্ডের প্রার্থনা করা হয়েছিল।
এদিন রিমান্ডের বিরোধিতা করে জেলগেটে জিজ্ঞাসাবাদে আসামিপক্ষের আইনজীবীর আবেদনে সাড়া দেননি আদালত।
এদিকে, আবরার ফাহাদ হত্যা মামলার তদন্তভার গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে বলেও জানিয়েছে পুলিশ।

চকবাজার থানা সহকারী কমিশন সিরাজুল ইসলাম বলেন, মামলা এখন আমাদের গোয়েন্দা সংস্থার দেখছে।

ছেলেকে পিটিয়ে হত্যার অভিযোগে সোমবার রাতে বুয়েটের ১৯ শিক্ষার্থীর নাম উল্লেখ করে রাজধানীর চকবাজার থানায় মামলাটি করেন আবরারের বাবা। আসামিরা সবাই বুয়েট শাখা ছাত্রলীগ নেতা।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up