সর্বশেষ সংবাদ:
সিলেটে প্রবাসী রোগির অর্ধেক অস্ত্রোপচার করে ‘ডাক্তার’ বললেন সরি! সিলেটে মুজিববর্ষের নামে ফুটপাত দখল দীর্ঘদিন পর ইনিংস ব্যবধানে টাইগারদের টেস্ট জয় চীনের বিকল্প বাজার খুঁজছে বাংলাদেশ: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জে ইভটিজিং-এর প্রতিবাদ করায় নাট্যকর্মীকে হত্যার হুমকি মুশির ডাবল, নাঈমের ঘূর্ণিতে চালকের আসনে বাংলাদেশ দেশের বিদ্যুৎ খাতে আরো জাপানি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর ক্যারিয়ারের তৃতীয় ডাবল হাঁকালেন মি. ডিপেন্ডেবল ৫ দিনের রিমান্ডে পাপিয়া আনোয়ার ইব্রাহিম নয়, তার স্ত্রীই হচ্ছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী! প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের পদত্যাগ কি লেখা ছিল সালমান শাহ’র সুইসাইড নোটে ‘সামিরা-শাবনূর দুইজনকে নিয়েই সংসার করতে চেয়েছিলেন সালমান’ পর্যটকদের মিলনমেলায় পরিণত তাহিরপুরের শিমুল বাগান দ্বিতীয় বিয়ে করতে এসে যুক্তরাষ্ট্র প্রবাসী গ্রেফতার প্রভাবশালী ব্যক্তিদের অন্তরঙ্গ দৃশ্যের ভিডিও ক্লিপ উদ্ধার পাপিয়ার কাছ থেকে আমরা শহরের সকল সুবিধা গ্রামে দিচ্ছি : প্রধানমন্ত্রী যুবমহিলা লীগ থেকে পাপিয়া বহিষ্কার খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়ে ২৭ ফেব্রুয়ারি মুজিব বর্ষে ​​​​​​​আসছে ২০০ টাকার নোট ও স্বর্ণ মুদ্রা

জগন্নাথপুর পৌরবাসীসহ সনাতন ধর্মাবলম্বীদের আ.লীগ নেতা সমুজের শারদ শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক :: আজ শুক্রবার সন্ধ্যায় ষষ্ঠীপূজার মধ্য দিয়ে সূচনা ঘটছে শারদোৎসবের। শারদীয় দুর্গাপূজার প্রথম দিন আজ ষষ্ঠীতে দশভুজা দেবী দুর্গার আমন্ত্রণ ও অধিবাস। বাঙালী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। শেষ হবে আগামী ৮ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে। ঢাকের বাদ্য, শঙ্খ-উলুধ্বনি আর ভক্তকুলের আবাহনের মন্ত্রোচ্চারণে দেবী দুর্গার স্বর্গ থেকে মর্ত্যে আগমন ঘটেছে।

এদিকে, শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে জগন্নাথপুর পৌরবাসীসহ সকল সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক অভিনন্দন ও প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ও জেলা পরিষদের সদস্য মাহতাব উল হাসান সমুজ।

Advertisement

তিনি এক বার্তায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অসাম্প্রদায়ীক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে “ধর্ম যার যার উৎসব সবার”, যে বানী দিয়েছেন। এ বাণীর প্রতিটি অক্ষরকে কাজে লাগিয়ে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা সুষ্ঠু ও উৎসবমূখর পরিবেশে উদযাপনের জন্য সকল সম্প্রদায়ের লোকদের সহযোগিতা করতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

সুনামগঞ্জ জেলা পরিষদের এ সদস্য আরও বলেন, দুর্গাপূজা আমাদের দেশের হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। এ বছর বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এবং ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে তারা এ উৎসাহ পালন করছেন। এরমধ্য দিয়ে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ সৃষ্টি হয়েছে।

Advertisement

এ উপলক্ষে জগন্নাথপুর পৌরবাসীসহ সকল সনাতন ধর্মাবলম্বী সকলকে শারদীয় শুভেচ্ছা জানাই এবং দৃঢ় আশা পোষণ করি যে, এ দেশের সকল ধর্মাবলম্বী মানুষ স্বাধীনভাবে আগামী দিনেও স্ব স্ব ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারবেন।

এ দেশের হিন্দু সম্প্রদায় তাদের ধর্মীয় উৎসাহ পালনের মধ্য দিয়ে দেশ ও জনগণের কল্যাণের জন্য প্রার্থনা জানাবেন এবং তারা সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ এই বাংলাদেশের ঐতিহ্যকে ধারণ ও লালন করবেন।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up