সর্বশেষ সংবাদ:
১৭২ শিক্ষার্থী পেলেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ ‘হিন্দুয়োঁ কা হিন্দুস্তান’,’জয় শ্রীরাম’ স্লোগানে অগ্নিগর্ভ দিল্লি!‌ দিল্লিতে মসজিদে আগুন, মিনারে হনুমানের পতাকা সিলেটে প্রবাসী রোগির অর্ধেক অস্ত্রোপচার করে ‘ডাক্তার’ বললেন সরি! সিলেটে মুজিববর্ষের নামে ফুটপাত দখল দীর্ঘদিন পর ইনিংস ব্যবধানে টাইগারদের টেস্ট জয় চীনের বিকল্প বাজার খুঁজছে বাংলাদেশ: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জে ইভটিজিং-এর প্রতিবাদ করায় নাট্যকর্মীকে হত্যার হুমকি মুশির ডাবল, নাঈমের ঘূর্ণিতে চালকের আসনে বাংলাদেশ দেশের বিদ্যুৎ খাতে আরো জাপানি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর ক্যারিয়ারের তৃতীয় ডাবল হাঁকালেন মি. ডিপেন্ডেবল ৫ দিনের রিমান্ডে পাপিয়া আনোয়ার ইব্রাহিম নয়, তার স্ত্রীই হচ্ছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী! প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের পদত্যাগ কি লেখা ছিল সালমান শাহ’র সুইসাইড নোটে ‘সামিরা-শাবনূর দুইজনকে নিয়েই সংসার করতে চেয়েছিলেন সালমান’ পর্যটকদের মিলনমেলায় পরিণত তাহিরপুরের শিমুল বাগান দ্বিতীয় বিয়ে করতে এসে যুক্তরাষ্ট্র প্রবাসী গ্রেফতার প্রভাবশালী ব্যক্তিদের অন্তরঙ্গ দৃশ্যের ভিডিও ক্লিপ উদ্ধার পাপিয়ার কাছ থেকে আমরা শহরের সকল সুবিধা গ্রামে দিচ্ছি : প্রধানমন্ত্রী

দ্বিতীয় ম্যাচেও ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ

ক্রীড়া  ডেস্ক :: প্রথম ম্যাচে বড় জয়ের পর দ্বিতীয় প্রীতি ম্যাচে ভুটানকে হারিয়েছে বাংলাদেশ। ইয়াসিন খানের জোড়া গোলে ভুটানকে ২-০ গোলে হারিলো জামাল ভূঁইয়ার দল। পুরো ম্যাচ জুড়েই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়েছে জেমি ডে’র শিষ্যরা।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ। বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপের বাছাইকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচ হিসেবে ভুটানকে আতিথ্য জানিয়েছিল বাংলাদেশ।

Advertisement

তবে বাংলাদেশ একটু বেশি এগিয়ে ছিল আক্রমণের দিক দিয়ে। বেশ কয়েকবার ভুটনের রক্ষণে হানা দেয় স্বাগতিকরা। শুরুতে অবশ্য একটু ধাক্কা খায় জেমি ডে’র দল। ইনজুরির কারণে মাঠ ছাড়েন সুশান্ত ত্রিপুরা।

সাফল্য পেতে অবশ্য বেশি সময় লাগেনি বাংলাদেশের। ম্যাচের ২৩ মিনিটে বদলি হিসেবে নামা রায়হান হাসানের লম্বা থ্রু থেকে হেড দিয়ে গোল করে স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসান ডিফেন্ডার ইয়াসিন খান।

Advertisement

৩০ মিনিটে আরেকটি গোলের সুযোগ হাতছাড়া হয় স্বাগতিকদের। নেওয়াজ জীবনের হেড গোলপোস্টে লেগে ফিরে আসে। এর দুই মিনিট পর অবশ্য সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ভুটান। নিশ্চিত গোল থেকে স্বাগতিকদের রক্ষা করেন গোলরক্ষক শহিদুল আলম।

বিরতির পর আক্রমণের ধার আরও বাড়ায় জেমি ডে’র শিষ্যরা। ৪৬ মিনিটে বাংলাদেশের ইব্রাহিম পেনাল্টি বক্সের ভেতরে গোল লাইনের কাছ থেকে একটি শট নেন। কিন্তু তা চলে যায় প্রতিপক্ষের গোলপোস্টের বাইরে।

৫৭ মিনিটে কর্নার থেকে পাওয়া একটি বল গোল লাইনের কাছ থেকে গোল করতে ব্যর্থ হয় বাংলাদেশ। ৬০ মিনিটে ভুটানের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন সুফিল।

৬৪ মিনিটে পেনাল্টি বক্সের সামন্য বাইরে থেকে অধিনায়ক জামাল ভূঁইয়ার দারুণ একটি শট ভুটানের গোলরক্ষক ফিরিয়ে দেন।

এরপরের মিনিটেই আবারও সফল্যের দেখা পায় স্বাগতিকরা। পেনাল্টি বক্সের ডান পাষ থেকে ইব্রাহিমের বাড়িয়ে দেওয়া শেষ মুহুর্তে হেড দিয়ে আবারও গোল করেন ইয়াসিন।

৭৪ মিনিটে পেনাল্টি বক্সের বাহির থেকে সুফিলের নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৮৪ মিনিটে ইব্রাহিমের শট ফিরিয়ে দেন ভুটানের গোলরক্ষক।এরপর বাকিটা সময় আর ব্যবধান বাড়াতে না পারলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জেমি ডে’র শিষ্যরা।

এর আগে গত রোববার (২৯ সেপ্টেম্বর) প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দেয় বাংলাদেশ

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up