সর্বশেষ সংবাদ:
দিল্লিতে মসজিদে আগুন, মিনারে হনুমানের পতাকা সিলেটে প্রবাসী রোগির অর্ধেক অস্ত্রোপচার করে ‘ডাক্তার’ বললেন সরি! সিলেটে মুজিববর্ষের নামে ফুটপাত দখল দীর্ঘদিন পর ইনিংস ব্যবধানে টাইগারদের টেস্ট জয় চীনের বিকল্প বাজার খুঁজছে বাংলাদেশ: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জে ইভটিজিং-এর প্রতিবাদ করায় নাট্যকর্মীকে হত্যার হুমকি মুশির ডাবল, নাঈমের ঘূর্ণিতে চালকের আসনে বাংলাদেশ দেশের বিদ্যুৎ খাতে আরো জাপানি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর ক্যারিয়ারের তৃতীয় ডাবল হাঁকালেন মি. ডিপেন্ডেবল ৫ দিনের রিমান্ডে পাপিয়া আনোয়ার ইব্রাহিম নয়, তার স্ত্রীই হচ্ছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী! প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের পদত্যাগ কি লেখা ছিল সালমান শাহ’র সুইসাইড নোটে ‘সামিরা-শাবনূর দুইজনকে নিয়েই সংসার করতে চেয়েছিলেন সালমান’ পর্যটকদের মিলনমেলায় পরিণত তাহিরপুরের শিমুল বাগান দ্বিতীয় বিয়ে করতে এসে যুক্তরাষ্ট্র প্রবাসী গ্রেফতার প্রভাবশালী ব্যক্তিদের অন্তরঙ্গ দৃশ্যের ভিডিও ক্লিপ উদ্ধার পাপিয়ার কাছ থেকে আমরা শহরের সকল সুবিধা গ্রামে দিচ্ছি : প্রধানমন্ত্রী যুবমহিলা লীগ থেকে পাপিয়া বহিষ্কার খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়ে ২৭ ফেব্রুয়ারি
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন শিক্ষামন্ত্রী

সিলেটের শিক্ষক-সংকট দূর হবে শিগগির: শিক্ষামন্ত্রী

সিলেটের কণ্ঠ ডেস্ক :: শিগগিরই সিলেটের শিক্ষক-সংকট দূর হবে। এ জন্য এনটিআরসির (বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ) মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, সারাদেশের তুলনায় সিলেটে শিক্ষক-সংকট বেশি। আশা করছি, নিয়োগ প্রক্রিয়া শুরুর পর তা আর থাকবে না।

Advertisement

তিনি বলেন, আমাদের সন্তানদের পুষ্টি ও শিক্ষার বিষয়ে নজর দিতে হবে। তারা মেধা বিকাশের সুযোগ পেলেই দেশকে ঠিকভাবে এগিয়ে নিতে পারবো। শিক্ষার্থীদের পরিপূর্ণ বিকাশে পুষ্টির যেন অভাব না হয়। তারা যেন সারাদিন বিদ্যালয়ে অভুক্ত না থাকে, সেই চিন্তা থেকে মিড ডে মিল চালু করা হয়েছে।

দীপু মনি বলেন, বৃহত্তর সিলেটের ৬২২ শিক্ষা প্রতিষ্ঠানে মিড ডে মিল চালু হয়েছে। এতে প্রায় ২ লাখ ৭০ হাজার ২শ’ শিক্ষার্থী অন্তর্ভুক্ত আছে।

Advertisement

তিনি বলেন, এখনো যেসব বিদ্যালয় বাকি আছে, অচিরেই সেগুলোতেও মিড ডে মিল শুরু হবে। এক্ষেত্রে বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, এলাকার গণ্যমান্য ব্যক্তি সবার বড় ভূমিকা রয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটিতে উচ্চ মাধ্যমিক পাসের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেই। এটা নিয়ে নানা পর্যায়ে আলাপ-আলোচনা হচ্ছে। নন-এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলোও সরকারি করা হবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু চা বাগানের শিশুরা নয়, নৃগোষ্ঠীর সব শিশুকেই শিক্ষা ব্যবস্থার আওতায় আনা হবে। চা বাগানে যেসব এলাকায় বিদ্যালয় নেই, সেখানে শিগগিরই বিদ্যালয় চালু করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে।

এরআগে বিদ্যালয় ভবনের হলরুমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন উপজেলার বিদ্যালয়গুলোতে মিড ডে মিলের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং এই কার্যক্রম চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। এছাড়া, প্রতিটি বিদ্যালয়ে মিড ডে মিল স্বচ্ছতার সঙ্গে পালনের নির্দেশনা দেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মন্ত্রণালয়ে সিনিয়র সচিব সোহরাব হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

#বাংলানিউজ

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up