সর্বশেষ সংবাদ:
প্রভাবশালী ব্যক্তিদের অন্তরঙ্গ দৃশ্যের ভিডিও ক্লিপ উদ্ধার পাপিয়ার কাছ থেকে আমরা শহরের সকল সুবিধা গ্রামে দিচ্ছি : প্রধানমন্ত্রী যুবমহিলা লীগ থেকে পাপিয়া বহিষ্কার খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়ে ২৭ ফেব্রুয়ারি মুজিব বর্ষে ​​​​​​​আসছে ২০০ টাকার নোট ও স্বর্ণ মুদ্রা পরিকল্পনামন্ত্রী কাছে দিরাই’র মেয়রের ২ কোটি টাকা বরাদ্দের দাবি জগন্নাথপুর পৌরসভার উপ-নির্বাচন, নৌকার মাঝি হতে চান ১২ নেতা সিলেটে ১৮ মামলার আসামি ডাকাত ফটিক নিহত, জনমনে স্বস্তির নিশ্বাস আটক শিবির ক্যাডারের দেয়া তথ্যে জকিগঞ্জ থেকে অস্ত্র উদ্ধার প্রধানমন্ত্রী চান সুনামগঞ্জের উন্নয়ন হোক: পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর পৌর উপ-নির্বাচন, নৌকার প্রার্থী হতে চান সাবেক ছাত্রনেতা আবু তাহিদ দলীয় মনোনয়ন চেয়ে প্রত্যাহার করে নিলেন নুরুল করিম, ভাসছেন প্রশংসায় সিলেটে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ডাকাত নিহত ডিবির অভিযানে জৈন্তাপুরে ১৪ লক্ষ টাকার চোরাই পন্য জব্দ, আটক ২ বোন-কন্যাকে সঙ্গে নিয়ে বাবার ছবির সামনে প্রধানমন্ত্রীর সেলফি সিলেটে আত্মহত্যা করলেন যুবক, ঘর থেকে ফিলিপাইন তরুণীর একাধিক ছবি উদ্ধার কানাইঘাটে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিয়ে সমাজ কল্যাণ পরিষদের প্রতারণা কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত জগন্নাথপুরে তরুণদের উদ্যোগে জুনিয়র টি-টেন ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন ‘১৯৫১ সালের ভাষা শহীদদের শ্রদ্ধা’ জানিয়েছেন এমপি কয়েস!

মিরপুরে ছক্কার রেকর্ড গড়লো আফগানরা

ক্রীড়া ডেস্ক :: ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ছক্কা বৃষ্টিতে ভাসিয়ে ৫ উইকেটে ১৯৭ রান করেছে আফগানিস্তান।

নাজিবউল্লাহ জাদরান ও মোহাম্মদ নবীর ঝড়ে কুড়ি ওভারের ক্রিকেটে মিরপুরে এক ইনিংসে সর্বোচ্চ ১৫টি ছয়ের রেকর্ড গড়েছে তারা।

Advertisement

এক ইনিংসে ১৪টি ছয়ে আগের রেকর্ডটি ছিল ২০১২ সালে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে।

ম্যাচ শুরু হওয়ার পর হ্যামিল্টন মাসাকাদজা বুঝতে পারেন, টস জিতে ফিল্ডিং নিয়ে কত বড় ভুল করেছেন। রহমানউল্লাহ গুরবাজ তার প্রথম আন্তর্জাতিক ম্যাচে চড়াও হন জিম্বাবুয়ান বোলারদের ওপর। তার সঙ্গে মাত্র ৫.৪ ওভারে ৫৭ রানের জুটি গড়ে ফিরে যান হযরতউল্লাহ জাজাই (১৩)। টেন্ডাই চাতারার কাছে ফেরেন এই ওপেনার।

Advertisement

পরের ওভারের শেষ বলে গুরবাজের ঝড় থামান শন উইলিয়ামস। ২৪ বলে ৫ চার ও ২ ছয়ে ৪৩ রান করেন আফগান ওপেনার। এরপর নাজীব তারাকাই ও আসগর আফগান ক্রিজে নামলে রানের গতি কিছুটা কমে যায়। দুজনে ১৪ রানে বিদায় নিলে নাজিবউল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী বিধ্বংসী ব্যাটিং করেন।

৯০ রানে আফগানদের চার উইকেট নিলেও এই দুই ব্যাটসম্যানের কাছে জিম্বাবুয়ের প্রায় সব বোলার ভোগান্তির শিকার হন। ১৭তম ওভারের তৃতীয় বল থেকে টানা ৭টি ছয় মেরে ম্যাচ জমিয়ে তোলেন নাজিব ও নবী। টেন্ডাই চাতারার ১৭তম ওভারের শেষ চার বলে টানা ছয় মারেন নবী। এরপর নেভিল মাদজিভার প্রথম তিন বলে টানা ছয় আসে নাজিবের ব্যাটে। ওই ওভারের চতুর্থ বলে বাউন্ডারি মেরে ২২ বলে ফিফটি ছোঁন তিনি।

ইনিংসের শেষ বলে নবী আউট হলে দুইশ ছোঁয়া হয়নি আফগানদের। তবে মাত্র ৪০ বলে ১০৭ রানের এই জুটি দলকে রেখেছে শক্ত অবস্থানে। চাতারার শেষ ওভারে ১৮ বলে চারটি ছয়ে ৩৮ রানে রায়ান বার্লের ক্যাচ হন নবী। ৫ চার ও ৬ ছয়ে সাজানো ছিল নাজিবের ৩০ বলে ৬৯ রানের অপরাজিত ইনিংস।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up