সর্বশেষ সংবাদ:
প্রভাবশালী ব্যক্তিদের অন্তরঙ্গ দৃশ্যের ভিডিও ক্লিপ উদ্ধার পাপিয়ার কাছ থেকে আমরা শহরের সকল সুবিধা গ্রামে দিচ্ছি : প্রধানমন্ত্রী যুবমহিলা লীগ থেকে পাপিয়া বহিষ্কার খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়ে ২৭ ফেব্রুয়ারি মুজিব বর্ষে ​​​​​​​আসছে ২০০ টাকার নোট ও স্বর্ণ মুদ্রা পরিকল্পনামন্ত্রী কাছে দিরাই’র মেয়রের ২ কোটি টাকা বরাদ্দের দাবি জগন্নাথপুর পৌরসভার উপ-নির্বাচন, নৌকার মাঝি হতে চান ১২ নেতা সিলেটে ১৮ মামলার আসামি ডাকাত ফটিক নিহত, জনমনে স্বস্তির নিশ্বাস আটক শিবির ক্যাডারের দেয়া তথ্যে জকিগঞ্জ থেকে অস্ত্র উদ্ধার প্রধানমন্ত্রী চান সুনামগঞ্জের উন্নয়ন হোক: পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর পৌর উপ-নির্বাচন, নৌকার প্রার্থী হতে চান সাবেক ছাত্রনেতা আবু তাহিদ দলীয় মনোনয়ন চেয়ে প্রত্যাহার করে নিলেন নুরুল করিম, ভাসছেন প্রশংসায় সিলেটে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ডাকাত নিহত ডিবির অভিযানে জৈন্তাপুরে ১৪ লক্ষ টাকার চোরাই পন্য জব্দ, আটক ২ বোন-কন্যাকে সঙ্গে নিয়ে বাবার ছবির সামনে প্রধানমন্ত্রীর সেলফি সিলেটে আত্মহত্যা করলেন যুবক, ঘর থেকে ফিলিপাইন তরুণীর একাধিক ছবি উদ্ধার কানাইঘাটে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিয়ে সমাজ কল্যাণ পরিষদের প্রতারণা কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত জগন্নাথপুরে তরুণদের উদ্যোগে জুনিয়র টি-টেন ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন ‘১৯৫১ সালের ভাষা শহীদদের শ্রদ্ধা’ জানিয়েছেন এমপি কয়েস!

সুনামগঞ্জে আ.লীগের ৬ ইউনিটের হচ্ছে নতুন কমিটি, নেতাদের মধ্যে ঐক্যের শপথ

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ থেকে ফিরে :: অচলাবস্থা, মেয়াদোত্তীর্ণের কারণসহ নানা অনিয়ম অব্যবস্থাপনা ও বিতর্কিত কাজের জন্য জেলার ছয়টি সাংগঠনিক ইউনিট কমিটি ভেঙ্গে আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ।

শুক্রবার বিকেলে সুনামগঞ্জস্থ শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরিতে অনুষ্ঠিত দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে সর্বসম্মতিক্রমে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

Advertisement

এসব কমিটিগুলো হচ্ছে, সুনামগঞ্জ সদর উপজেলা, সুনামগঞ্জ পৌরসভা, জামালগঞ্জ, ছাতক ও দোয়ারাবাজার উপজেলা এবং মধ্যনগর থানা কমিটি ভেঙ্গে দেয়া হবে।

চলতি সপ্তাহেই ছাতক, দোয়ারা ও জামালগঞ্জ উপজেলার কমিটি ভেঙ্গে দেয়া হবে এবং আহ্বায়ক কমিটি গঠন করা হবে বলে দায়িত্বশীল সূত্রপাত জানিয়েছে।

Advertisement

বৈঠক সূত্রে জানা গেছে জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ৫৭ জন সদস্য লিখিত অভিযোগ করেছেন। এই অভিযোগের প্রেক্ষিতে আগামী সপ্তাহেই তদন্ত সাপেক্ষে কমিটি ভেঙ্গে আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। এছাড়াও মেয়াদোত্তীর্ণ মধ্যনগর থানা কমিটির কোন কার্যক্রম না থাকায় সেটিও ভেঙ্গে দিয়ে আহ্বায়ক কমিটি গঠনের কথা জানান নেতৃবৃন্দ। একইভাবে বিতর্কিত নানা কাজের জন্য ছাতক ও দোয়ারাবাজার উপজেলা কমিটিও ভেঙ্গে আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। চলতি সপ্তাহেই ছাতক-দোয়ারাবাজার উপজেলা কমিটি ভেঙ্গে দেয়া হবে বলে জানান বৈঠকে উপস্থিত দায়িত্বশীল নেতৃবৃন্দ।

এদিকে, দীর্ঘদিন ধরে সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের কমিটির কোন তৎপরতা নেই। নেতৃবৃন্দের মধ্যেও নেই কোন ঐক্য। কোন কর্মসুচিতে তাদের দেখা যায়না। একই অবস্থা পৌর আওয়ামী লীগেরও। এসব মেয়াদোত্তীর্ণ ও অকার্যকর কমিটি দুটি ভেঙ্গে দিয়ে নতুন করে কমিটি গঠনের সিদ্ধান্ত হয় বৈঠকে।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এডভোকেট নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল বলেন, সুনামগঞ্জ সদর উপজেলা, সুনামগঞ্জ পৌরসভা, ছাতক-দোয়ারাবাজার উপজেলা, জামালগঞ্জ উপজেলা এবং মধ্যনগর থানা কমিটি ভেঙ্গে নতুন করে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। এ সপ্তাহেই ছাতক দোয়ারার কমিটি ভেঙ্গে আহ্বায়ক কমিটি দেয়া হবে। পরের সপ্তাহে জামালগঞ্জ উপজেলা ও মধ্যনগর থানা কমিটিও ভেঙ্গে আহ্বায়ক কমিটি দেয়া হবে।

সংগঠনকে গতিশীল করে নতুন নেতৃত্ব নিয়ে আসতে জেলা আওয়ামী লীগ ঐক্যমতের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সহসভাপতি নূরুল হুদা মুকুট, সহসভাপতি মুহিবুর রহমান মানিক এমপি, সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সদস্য ড. জয়া সেনগুপ্তা এমািপ, সহসভঅপতি এডভোকেট আফতাব উদ্দিন, সহসভাপতি সিদ্দিক আহমদ, সহসভাপতি রেজাউল করিম শামীম, সহসভাপতি এডভোকেট ড. খায়রুল কবির রোমেন, এডভোকেট শফিকুল আলম, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, যুগ্ম সাধারণ সম্পাদক নান্টু রায়, হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, জুনেদ আহমদ, কার্যকরি কমিটির সদস্য মাহতাব উল হাসান সমুজ, নুরুল ইসলাম, তৈয়ব মিয়া কামালী প্রমুখ।

অপরদিকে, কার্যনির্বাহী কমিটির সভা শেষে নেতাকর্মীরা সকল ভেদাভেদ ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তৃণমূলে আওয়ামী লীগকে শক্তিশালী অবস্থানে নিয়ে যাবার অঙ্গিকার করেন। তারা হাতে হাত রেখে এখন থেকে কোন্দল ভুলে আওয়ামী লীগকে আরো সংগঠিত করার শপথ করেন। দীর্ঘদিনের বৈরিতা ভুলে চিরশত্রু হিসেবে পরিচিত নেতারাও একে অন্যের হাত হাত রেখে ঐক্যবদ্ধ থাকার শপথ করেন।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up