সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে অবৈধভাবে নদী থেকে বালি উত্তোলন, যুবলীগ নেতা সুমনের মাটি কাটার যন্ত্র জব্দ নিউইয়র্ক পুলিশের লেফটেন্যান্ট পদে পদোন্নতি পেলেন বৃহত্তর সিলেটের সন্তান সুমন সিলেটে তালিকাভুক্ত ডাকাত ‘গুল্লি কামাল’ গ্রেফতার জগন্নাথপুরে যুবকদের উদ্যোগে-প্রবাসীদের অর্থায়নে লাইটিং কাজের উদ্বোধন দোয়ারাবাজার স্টুডেন্ট এসোসিয়েশন কর্তৃক পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ‘ভারতকে মুজিববর্ষের আমন্ত্রণের তালিকা থেকে বাদ দেয়াটা অকৃতজ্ঞতা’ :কাদের ৪ দিনের সফরে সিলেট আসছেন পরিকল্পনামন্ত্রী, যোগ দেবেন যেসব কর্মসূচিতে সিলেটের প্রবাসীদের বিনিয়োগের আহ্বান এসপি ফরিদ উদ্দিন’র ৯ম তেঘরিয়া ক্রিকেট প্রিমিয়ার লীগের উদ্বোধন শেখ হাসিনার চিঠির প্রশংসায় চীনা প্রেসিডেন্ট ‘শেখ হাসিনার দলে অপরাধীরা ছাড় পায় না’ ১৭২ শিক্ষার্থী পেলেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ ‘হিন্দুয়োঁ কা হিন্দুস্তান’,’জয় শ্রীরাম’ স্লোগানে অগ্নিগর্ভ দিল্লি!‌ দিল্লিতে মসজিদে আগুন, মিনারে হনুমানের পতাকা সিলেটে প্রবাসী রোগির অর্ধেক অস্ত্রোপচার করে ‘ডাক্তার’ বললেন সরি! সিলেটে মুজিববর্ষের নামে ফুটপাত দখল দীর্ঘদিন পর ইনিংস ব্যবধানে টাইগারদের টেস্ট জয় চীনের বিকল্প বাজার খুঁজছে বাংলাদেশ: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জে ইভটিজিং-এর প্রতিবাদ করায় নাট্যকর্মীকে হত্যার হুমকি মুশির ডাবল, নাঈমের ঘূর্ণিতে চালকের আসনে বাংলাদেশ

ছাত্রলীগের সহায়তায় পথ শিশুর ক্যান্সার চিকিৎসা

জানা যায়, রাজধানীর হাজারীবাগের কালিনগরের বাসিন্দা হালিমার ২১ মাস বয়সী শিশু তাহমিনা আক্তারের কিডনিতে ক্যান্সার ধরা পড়ে। অসহায় হালিমার স্বামী নজরুল, ট্রাকের শ্রমিক হিসেবে কাজ করেন আর তিনি নিজে মানুষের বাসায় কাজ করেন। তাদের পক্ষে শিশু তাহমিনার চিকিৎসার ব্যয় ভার বহন করা এককথায় অসম্ভব হয়ে পড়ে ।

এমতাবস্থায়, হালিমার বড় ছেলে (১১) ওসমান গণি ৩১ আগস্ট (শনিবার) ডাকসুতে এসে গোলাম রাব্বানী সঙ্গে দেখা করে ছোট বোন তাহমিনার চিকিৎসার জন্য সহযোগিতা কামনা করেন। এরপর, গোলাম রাব্বানী ঢাবির বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ফয়সাল মাসুদ ও স্যার এ এফ রহমান হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রায়হানুল ইসলাম মল্লিককে এব্যাপারে সহযোগিতা করার দায়িত্ব দেন।

Advertisement

এ ব্যাপারে ফয়সাল মাসুদ বলেন, গোলাম রাব্বানী ভাই আমাদের দায়িত্ব দেয় শিশু তাহমিনার চিকিৎসার যাবতীয় বিষয় দেখাশুনা করতে। আমরা কাজ শুরু করি। ডাক্তারের পরামর্শে বিভিন্ন হাসপাতালে বিভিন্ন ধরণের টেস্ট করাই। প্রয়োজনীয়  ঔষধ যাবতীয় চিকিৎসা সরঞ্জামাদি কিনে দিয়েছি । বেশ কয়েকদিন এভাবে দেখাশুনার পর ডাক্তারের পরামর্শে শিশু তাহমিনার অপারেশন করার সিদ্ধান্ত হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২০৫ নং ওয়ার্ডে ভর্তি রয়েছে শিশুটি। আর অপারেশনও হবে এই হাসপাতালে। শনিবার (৭ সেপ্টেম্বর ) আমি নিজে শিশুটির জন্য রক্ত দিয়ে ব্লাড ব্যাংকে জমা রেখেছি। আগামী শনিবার সকালে হবে অপারেশন। গোলাম রাব্বানী ভাইয়ের সহযোগিতায় সবকিছু আমরা করেছি। এখন সবার কাছে শুধু শিশুটির জন্য দোয়া চাই।

Advertisement

শিশু তাহমিনার মা হালিমা বলেন, রাব্বানী ভাইয়ের সহযোগিতায় আমার মেয়ের চিকিৎসা চলছে। ফয়সাল মাসুদ ভাইও আমার মেয়ের জন্য অনেক দৌড়াদৌড়ি করেছেন।তিনি নিজে রক্ত দিয়েছেন আমার মেয়ের অপারেশনের জন্য। এখনও সবকিছুর তত্ত্বাবধান করছেন। রাব্বানী ভাইসহ সবার কাছে আমি কৃতজ্ঞ। আমি সবার কাছে আমার মেয়ের জন্য দোয়া চাই।

এ ব্যাপারে জানতে চাইলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং ডাকসুর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, এটা আমাদের একটা মানবিক দায়িত্ব। বিভিন্ন অসহায়, গরিব ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো। কারণ এরাই হয়তো একদিন বাংলাদেশের সম্পদ হিসেবে আবির্ভূত হবে। তারাও মানবিক গুণাবলিসম্পন্ন হবে এবং এ ধরনের শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে তারাও সহায়তার হাত বাড়িয়ে দেবে।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up