সর্বশেষ সংবাদ:
রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক মনোনীত চপল ৪৫০ কোটি টাকা ভারতে পাচার: ওসির বিরুদ্ধে তদন্তে দুদক ভূমিকম্পে কেঁপে উঠল সিলেট, কয়েকটি ভবনে ফাটল সিলেট-সুনামগঞ্জে হঠাৎ মৃদু ভূমিকম্প আজ পাটলীতে উদ্বোধন হবে দ্বৈত ব্যাডমিন্টন টুর্নামেন্ট পুলিশ হয়রানি করলে ৯৯৯-এ কল দিন : আইজিপি সিলেটে ‘সাদাপাথর’ বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত প্রধানমন্ত্রীর কাছে সিলেট-চট্টগ্রাম রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালুর দাবি পুলিশের জীবনমান উন্নয়নে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে : সিলেটে আইজিপি শাহজালাল মাজার জিয়ারত করলেন আইজিপি বাড়িতে আছড়ে পড়লো বিমান, নারী পাইলট নিহত কোনো বাধা মানবো না, ভয় পাই না: ইশরাক টিকাটুলিতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত বেশ কয়েকজন ১১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী রেলওয়ে বিভাগে ৫০০ কোটি টাকা লুটপাট করোনা ভাইরাস ঝুঁকিতে বাংলাদেশ বন্ধ হয়ে গেছে ফেসবুক নোটিফিকেশন! কানাইঘাটে পিকআপের ধাক্কায় অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু গাজীপুরে ইয়াবাসহ পুলিশ কনস্টেবল আটক বাংলাদেশ আর শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকা জাতি নয়: পরিকল্পনামন্ত্রী

পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭

কণ্ঠ ডেস্ক :: কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গের বজ্রপাতে ৭ জনের মৃত্যু হয়েছে। আর এতে আহত হয়েছেন ২৪ জন। আহতদের মধ্যে ৬ জন বাংলাদেশের নাগরিক বলে জানা গেছে। আহতদের কলকাতার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

Advertisement
শুক্রবার (১৬ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে কলকাতার অন্যতম দর্শনীয় স্থান ভিক্টোরিয়া পার্কে প্রথম বজ্রপাতের ঘটনা ঘটে। সে সময় দমদমের একজন বাসিন্দার মৃত্যু হয়। এছাড়া সেখানে বেড়াতে আসা ৬ জন বাংলাদেশি নাগরিক বজ্রপাতে জখম হন।
এদিকে, বিকেলের পর থেকে তুমুল বৃষ্টিতে কলকাতার উত্তর এবং দক্ষিণ দিকের গুরুত্বপূর্ণ রাস্তাগুলো জলমগ্ন হয়ে পড়ে। বন্ধ হয়ে যায় গাড়ি পরিষেবা। এমনকি কিছু সময়ের জন্য ব্যাহত হয় শহরের অন্যতম যোগাযোগ মেট্রো পরিষেবা। শহরের বেশ কিছু অঞ্চলে বিদ্যুৎ পরিষেবাও বিচ্ছিন্ন হয়ে পড়ে। শহরতলীর বেশ কিছু এলাকায় বন্ধ হয়ে যায় ইন্টারনেট পরিষেবা।
তবে সন্ধ্যার পর থেকে পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হতে শুরু করে। কলকাতা পুরসভার মেয়র ও রাজ্যের পুরো ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, যুদ্ধকালীন তৎপরতায় কলকাতায় জমা জল নিষ্কাশনের ব্যবস্থা করা হচ্ছে তার জন্য শহরের চল্লিশটি পাম্পিং স্টেশন কে কাজে লাগানো হয়েছে।
এদিকে বজ্রপাতের ঘটনায় আহতদের এসএসকেএম সহ সরকারি হাসপাতালগুলোতে ভর্তি করা হয়েছে। বজ্রপাতের ঘটনায় কলকাতার বাইরে হুগলি হাওড়া উত্তর চব্বিশ পরগনা নদীয়া এবং দিনাজপুরেও আরো পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন মোট ২৫ জন।
Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up