সর্বশেষ সংবাদ:
রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক মনোনীত চপল ৪৫০ কোটি টাকা ভারতে পাচার: ওসির বিরুদ্ধে তদন্তে দুদক ভূমিকম্পে কেঁপে উঠল সিলেট, কয়েকটি ভবনে ফাটল সিলেট-সুনামগঞ্জে হঠাৎ মৃদু ভূমিকম্প আজ পাটলীতে উদ্বোধন হবে দ্বৈত ব্যাডমিন্টন টুর্নামেন্ট পুলিশ হয়রানি করলে ৯৯৯-এ কল দিন : আইজিপি সিলেটে ‘সাদাপাথর’ বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত প্রধানমন্ত্রীর কাছে সিলেট-চট্টগ্রাম রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালুর দাবি পুলিশের জীবনমান উন্নয়নে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে : সিলেটে আইজিপি শাহজালাল মাজার জিয়ারত করলেন আইজিপি বাড়িতে আছড়ে পড়লো বিমান, নারী পাইলট নিহত কোনো বাধা মানবো না, ভয় পাই না: ইশরাক টিকাটুলিতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত বেশ কয়েকজন ১১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী রেলওয়ে বিভাগে ৫০০ কোটি টাকা লুটপাট করোনা ভাইরাস ঝুঁকিতে বাংলাদেশ বন্ধ হয়ে গেছে ফেসবুক নোটিফিকেশন! কানাইঘাটে পিকআপের ধাক্কায় অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু গাজীপুরে ইয়াবাসহ পুলিশ কনস্টেবল আটক বাংলাদেশ আর শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকা জাতি নয়: পরিকল্পনামন্ত্রী

প্রথমবারের মতো আনুষ্ঠানিক বিবৃতিতে বঙ্গবন্ধুকে স্মরণ করলো জাপা

কণ্ঠ ডেস্ক ::প্রথমবারের মতো আনুষ্ঠানিক বিবৃতিতে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানালো জাতীয় পার্টি। বঙ্গবন্ধু কোনো নির্দিষ্ট দলের নন মন্তব্য করে দলটির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আগামী বছর থেকে আনুষ্ঠানিকভাবে দিনটি পালন করা হবে।

 

Advertisement
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে স্বীকৃতি দেয়া হয় ২০১১ সালে সংবিধানের পঞ্চদশ সংশোধনীতে।
এর আগে বাঙালির ইতিহাসের নৃশংসতম দিন ১৯৭৫ সালের ১৫ই আগস্টকে নানা আয়োজনে স্মরণ করে আওয়ামী লীগ এবং সমমনা কয়েকটি দল। কিন্তু বড় দুই রাজনৈতিক দল বিএনপি এবং জাতীয় পার্টি কখনো সেই অর্থে দিনটিকে স্মরণ করেনি।
এবারই প্রথম বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জাতীয় পার্টির পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে শ্রদ্ধা জানানো হয় জাতির জনকের প্রতি।
জিএম কাদের বলেন, বঙ্গবন্ধু নির্দিষ্ট কোন দল বা মতের নন। তাই তাঁর প্রতি শ্রদ্ধা জানানো উচিত সব রাজনৈতিক দলের।
জিএম কাদের আরো জানান, এ বছর সম্ভব না হলেও আগামী বছর থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় শোক দিবস পালন করবে জাতীয় পার্টি।
জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ওনাকে সংবিধানে জাতির পিতা হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। সংবিধানে এই সংশোধনী যখন আনা হয়েছে তখন জাতীয় পার্টি সংসদে ছিল এবং এর পক্ষে ভোট দিয়েছে। এজন্য এটা নতুন কিছু নয়।
জি এম কাদের বলেন, আমরা ওনাকে জাতির পিতা হিসেবে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করে নিয়েছি।
Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up