সর্বশেষ সংবাদ:
৭ম সানরাইজ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন রয়েল চ্যালেন্জার্স খালিশাহ্ বাড়ি মানবতার সেবায় কাজ করতে সবাইকে এগিয়ে আসতে হবে : পরিকল্পনামন্ত্রী সিলেটে নিজের এক বছরের উন্নয়নকাজের ফিরিস্তি দিলেন পররাষ্ট্রমন্ত্রী সিলেট নগরীর অপরিচ্ছন্ন রাস্তাঘাটের জন্য আরিফকে দায়ী করলেন পররাষ্ট্রমন্ত্রী ১৬ দিনে সৌদি থেকে খালি হাতে ফিরলেন দেড় হাজার প্রবাসী জিম্বাবুয়ের বিপক্ষে শনিবার মাঠে নামবে বাংলাদেশ ইজতেমায় ৩ মুসল্লির মৃত্যু আমাদের আর কোন অভাব নেই, নো রিলিফ : পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরের মেয়র মনাফের মরদেহে পরিকল্পনামন্ত্রীর শ্রদ্ধা নিবেদন নিজেদের মেয়ে ব্রিটিশ এমপি আপসানাকে ইনাতনগর প্রবাসীদের সংবর্ধনা ভারতের বিপক্ষে টাইগ্রিসদের বড় জয় সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি ফয়েজ, সেলিম সম্পাদক নির্বাচিত ‘বিশ্ববাসীর কাছে তুলে ধরবো, বাংলাদেশের অর্থনীতি আর দরিদ্র নয়’ ইসি চাইলে ভোটের তারিখ পেছাতে পারে: কাদের ইরানের ক্ষেপনাস্ত্র হামলায় ১১ মার্কিন সেনার মস্তিষ্ক বিকল পর্ন সাইটে নাম, সাইবার ক্রাইম সেলে নাতাশার অভিযোগ বিশ্ব ইজতেমার ২য় পর্ব শুরু, বৃহৎ জুমার নামাজ আদায় হবে আজ বিশেষ বিমানে ৩১ বাংলাদেশিকে ফেরত পাঠালো যুক্তরাষ্ট্র সুনামগঞ্জের ইয়াসির গ্রামীণফোনের প্রথম বাংলাদেশি সিইও তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কা পুতিনের

সিলেটের কণ্ঠের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক :: সিলেট থেকে প্রকাশিত অনলাইন সংবাদপত্র ‘সিলেটের কণ্ঠ ডটকম’ পরিবারের পক্ষ থেকে আমাদের সকল পাঠক, প্রতিনিধি, লেখক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের জানাই পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।

হাদিসে বর্ণিত রয়েছে – অসামান্য ত্যাগের মহিমায় সমুজ্জ্বল ঈদ-উল-আযহা। এমন ত্যাগের দৃষ্টান্ত সৃজন বিশ্বে দ্বিতীয়টি আর নেই। ত্যাগের এই বিরল ইতিহাস বস্তুতই আল্লাহর প্রেরিত পুরুষ ইব্রাহিম (আঃ) এর স্মৃতি বিজড়িত। আল্লাহর ইচ্ছা হলো প্রিয় বান্দা ইব্রাহিম তাঁর জন্যে কতটা ত্যাগ স্বীকার করতে সক্ষম তার পরীক্ষা নেয়ার।

Advertisement

আপন ঔরসজাত সন্তান ইসমাইল (আঃ) কে আল্লাহর তরে কোরবানী প্রদানের সিদ্ধান্ত ও চূড়ান্ত প্রস্তুতি গ্রহণের মধ্য দিয়ে ইব্রাহিম (আঃ) সেই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যে অতুলনীয় আত্মত্যাগের দৃষ্টান্ত স্থাপন করলেন তার মধ্য দিয়ে সৃজন বিশ্বে অনন্য মহিমায় উদ্ভাসিত হয়ে উঠে মানবজীবন। এই মহিমান্বিত মহত্তম মানবজীবনের সাধনায় প্রতিবছর জিলহজ্ব মাসের প্রারম্ভে বিশ্বের সকল প্রান্ত থেকে লাখো মুসলমান ইব্রাহিম (আঃ) এর সেই স্মৃতি বিজড়িত স্থানে সম্মিলিত হয়ে পালন করেন পবিত্র হজ্ব। অতএব, তারা সেখানে এবং অন্যরা বিশ্বের বিভিন্ন প্রান্তে নিজ নিজ অবস্থানে প্রদান করেন আল্লাহ নামে পশু কোরবানী। এই সম্মিলন এই আত্মত্যাগ বৃহত্তর মানবমন্ডলীকে যেমন ঐক্যের সাধনায় উদ্বুদ্ধ করে, তেমনি উন্নীত করে দেয় মহত্তম জীবন বোধে।

বিশেষ করে পবিত্র হজ্জ্বের আনুষ্ঠানিকতার পর সারা বিশ্বে শুরু হয় ঈদ-উল-আযহার উৎসব।

Advertisement

আমাদের দেশে ঈদ-উল-আযহাকে ‘কোরবানির ঈদ’ বলা হয়ে থাকে।

পবিত্র ঈদ-উল আযহা, পবিত্র কোরবানী আমার কাছে হয়ে উঠে মানব মহত্বের, মহত্তম জীবন বোধের এক অনতিক্রম্য স্মারক। অতএব, কামনা করি এই বোধ ও বোধির আলোক প্রক্ষেপনে নিরন্তর ধারায় আনন্দময় হয়ে উঠকু মানবভূমি।

পবিত্র ঈদ-উল-আযহার শিক্ষা সব শ্রেনীর মানুষের মধ্যে ছড়িয়ে পড়ুক- এমনটি প্রত্যাশা করছি।

সেই সাথে আপনাদের প্রতি আমাদের আন্তরিক অভিনন্দন, হৃদয় নিংড়ানো ভালবাসা, প্রাণঢালা শুভেচ্ছা ও অন্তরের অন্তঃস্থল থেকে দোয়া আর শুভ কামনা রইলো। আগামী দিন গুলো আপনাদের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি।

এই খুশির ঈদের দিনে আল্লাহ তায়ালা আপনাদেরকে সুস্থ রাখুক ও দীর্ঘজীবন দান করুক। (আমিন)

মো. মুন্না মিয়া

শুভেচ্ছান্তে
মো. মুন্না মিয়া
সম্পাদক ও প্রকাশক
সিলেটের কণ্ঠ ডটকম

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up