সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে অবৈধভাবে নদী থেকে বালি উত্তোলন, যুবলীগ নেতা সুমনের মাটি কাটার যন্ত্র জব্দ নিউইয়র্ক পুলিশের লেফটেন্যান্ট পদে পদোন্নতি পেলেন বৃহত্তর সিলেটের সন্তান সুমন সিলেটে তালিকাভুক্ত ডাকাত ‘গুল্লি কামাল’ গ্রেফতার জগন্নাথপুরে যুবকদের উদ্যোগে-প্রবাসীদের অর্থায়নে লাইটিং কাজের উদ্বোধন দোয়ারাবাজার স্টুডেন্ট এসোসিয়েশন কর্তৃক পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ‘ভারতকে মুজিববর্ষের আমন্ত্রণের তালিকা থেকে বাদ দেয়াটা অকৃতজ্ঞতা’ :কাদের ৪ দিনের সফরে সিলেট আসছেন পরিকল্পনামন্ত্রী, যোগ দেবেন যেসব কর্মসূচিতে সিলেটের প্রবাসীদের বিনিয়োগের আহ্বান এসপি ফরিদ উদ্দিন’র ৯ম তেঘরিয়া ক্রিকেট প্রিমিয়ার লীগের উদ্বোধন শেখ হাসিনার চিঠির প্রশংসায় চীনা প্রেসিডেন্ট ‘শেখ হাসিনার দলে অপরাধীরা ছাড় পায় না’ ১৭২ শিক্ষার্থী পেলেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ ‘হিন্দুয়োঁ কা হিন্দুস্তান’,’জয় শ্রীরাম’ স্লোগানে অগ্নিগর্ভ দিল্লি!‌ দিল্লিতে মসজিদে আগুন, মিনারে হনুমানের পতাকা সিলেটে প্রবাসী রোগির অর্ধেক অস্ত্রোপচার করে ‘ডাক্তার’ বললেন সরি! সিলেটে মুজিববর্ষের নামে ফুটপাত দখল দীর্ঘদিন পর ইনিংস ব্যবধানে টাইগারদের টেস্ট জয় চীনের বিকল্প বাজার খুঁজছে বাংলাদেশ: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জে ইভটিজিং-এর প্রতিবাদ করায় নাট্যকর্মীকে হত্যার হুমকি মুশির ডাবল, নাঈমের ঘূর্ণিতে চালকের আসনে বাংলাদেশ

সিলেটের কণ্ঠের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক :: সিলেট থেকে প্রকাশিত অনলাইন সংবাদপত্র ‘সিলেটের কণ্ঠ ডটকম’ পরিবারের পক্ষ থেকে আমাদের সকল পাঠক, প্রতিনিধি, লেখক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের জানাই পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।

হাদিসে বর্ণিত রয়েছে – অসামান্য ত্যাগের মহিমায় সমুজ্জ্বল ঈদ-উল-আযহা। এমন ত্যাগের দৃষ্টান্ত সৃজন বিশ্বে দ্বিতীয়টি আর নেই। ত্যাগের এই বিরল ইতিহাস বস্তুতই আল্লাহর প্রেরিত পুরুষ ইব্রাহিম (আঃ) এর স্মৃতি বিজড়িত। আল্লাহর ইচ্ছা হলো প্রিয় বান্দা ইব্রাহিম তাঁর জন্যে কতটা ত্যাগ স্বীকার করতে সক্ষম তার পরীক্ষা নেয়ার।

Advertisement

আপন ঔরসজাত সন্তান ইসমাইল (আঃ) কে আল্লাহর তরে কোরবানী প্রদানের সিদ্ধান্ত ও চূড়ান্ত প্রস্তুতি গ্রহণের মধ্য দিয়ে ইব্রাহিম (আঃ) সেই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যে অতুলনীয় আত্মত্যাগের দৃষ্টান্ত স্থাপন করলেন তার মধ্য দিয়ে সৃজন বিশ্বে অনন্য মহিমায় উদ্ভাসিত হয়ে উঠে মানবজীবন। এই মহিমান্বিত মহত্তম মানবজীবনের সাধনায় প্রতিবছর জিলহজ্ব মাসের প্রারম্ভে বিশ্বের সকল প্রান্ত থেকে লাখো মুসলমান ইব্রাহিম (আঃ) এর সেই স্মৃতি বিজড়িত স্থানে সম্মিলিত হয়ে পালন করেন পবিত্র হজ্ব। অতএব, তারা সেখানে এবং অন্যরা বিশ্বের বিভিন্ন প্রান্তে নিজ নিজ অবস্থানে প্রদান করেন আল্লাহ নামে পশু কোরবানী। এই সম্মিলন এই আত্মত্যাগ বৃহত্তর মানবমন্ডলীকে যেমন ঐক্যের সাধনায় উদ্বুদ্ধ করে, তেমনি উন্নীত করে দেয় মহত্তম জীবন বোধে।

বিশেষ করে পবিত্র হজ্জ্বের আনুষ্ঠানিকতার পর সারা বিশ্বে শুরু হয় ঈদ-উল-আযহার উৎসব।

Advertisement

আমাদের দেশে ঈদ-উল-আযহাকে ‘কোরবানির ঈদ’ বলা হয়ে থাকে।

পবিত্র ঈদ-উল আযহা, পবিত্র কোরবানী আমার কাছে হয়ে উঠে মানব মহত্বের, মহত্তম জীবন বোধের এক অনতিক্রম্য স্মারক। অতএব, কামনা করি এই বোধ ও বোধির আলোক প্রক্ষেপনে নিরন্তর ধারায় আনন্দময় হয়ে উঠকু মানবভূমি।

পবিত্র ঈদ-উল-আযহার শিক্ষা সব শ্রেনীর মানুষের মধ্যে ছড়িয়ে পড়ুক- এমনটি প্রত্যাশা করছি।

সেই সাথে আপনাদের প্রতি আমাদের আন্তরিক অভিনন্দন, হৃদয় নিংড়ানো ভালবাসা, প্রাণঢালা শুভেচ্ছা ও অন্তরের অন্তঃস্থল থেকে দোয়া আর শুভ কামনা রইলো। আগামী দিন গুলো আপনাদের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি।

এই খুশির ঈদের দিনে আল্লাহ তায়ালা আপনাদেরকে সুস্থ রাখুক ও দীর্ঘজীবন দান করুক। (আমিন)

মো. মুন্না মিয়া

শুভেচ্ছান্তে
মো. মুন্না মিয়া
সম্পাদক ও প্রকাশক
সিলেটের কণ্ঠ ডটকম

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up