সর্বশেষ সংবাদ:
দোয়ারাবাজারে পাওনা ২০টাকা নিয়ে হত্যার অভিযোগ ফেঞ্চুগঞ্জে কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সেবা ও সুরক্ষা উপকরণ বিতরণ রোহিঙ্গাদের আশ্রয়: শেখ হাসিনার প্রতি গাম্বিয়ার বিচারমন্ত্রীর কৃতজ্ঞতা রাজনীতিবিদরাও গাড়ি চালকদের মতো বেপরোয়া : কাদের ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা মুহিতের ৮৭তম জন্মদিন আজ রবিবার সিলেটে আসছেন আইজিপি ফেঞ্চুগঞ্জে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ’র বর্ধিত সভা অনুষ্ঠিত সরকারের ধারাবাহিকতা বাংলাদেশের অগ্রগতি দৃশ্যমান করেছে : প্রধানমন্ত্রী সিলেটে ট্রাক থেকে ২ যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ দ.সুনামগঞ্জে ‘বন্ধন’ রক্তদান সংগঠনের কমিটি গঠন সেই হাসান বাহিনীর সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক মুন্না হবিগঞ্জে গাছের সঙ্গে বাসের ধাক্কা আহত ২০, নিহত ৩ জগন্নাথপুরে গাড়ি চাপায় শিশুর মৃত্যু টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী ফজরের নামাজের গুরুত্ব এইডস আক্রান্ত তরুণীকে গণধর্ষণ, পুলিশ হেফাজতে আতঙ্কিত আসামিরা রাজধানীর মিরপুরের চলন্তিকা বস্তিতে আগুন নিজের জীবনকে বিপন্ন করে স্বামী বাঁচাতে ‘লিভার’ দিলেন স্ত্রী! রোহিঙ্গাদের সঙ্গে যা করা হয়েছে তা গণহত্যার শামিল: আইসিজে আগামী শিক্ষাবর্ষ থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা

সিলেটে কখন কোথায় ঈদের জামাত

নিজস্ব প্রতিবেদক :: ঈদের প্রস্তুতি প্রায় চূড়ান্ত। ঈদের উৎসব শুরু হয় মূলত ঈদগাহে সকল মিলে ঈদের নামাজ পড়ার মধ্য দিয়ে। ফলে ঈদের নামাজের জন্য ঈদগাহ-মসজিদগুলোতেও চলছে শেষ সময়ের পরিচ্ছন্নতার কাজ। ইতোমধ্যে সিলেটের কখন কোথায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে সে সময়সূচী চূড়ান্ত করা হয়েছে।

সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে সোমবার (১২ আগস্ট) সকাল ৮টায় পবিত্র ঈদ-উল-আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে। ঈদের এ নামাজে ইমামতি করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন। এর আগে বয়ান রাখবেন মাওলানা মোস্তাক আহমদ।

Advertisement

শাহী ঈদগাহ ময়দানে ঈদের এ জামাতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও প্রশাসনের শীর্ষ ব্যক্তিরা অংশগ্রহণ করবেন।

দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাজারের মসজিদ প্রাঙ্গণে ঈদুল আযহার জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে ও হযরত শাহপরান (রহ.) মাজারের মসজিদ প্রাঙ্গণে সকাল ৮টা ৩০ মিনিটে।

Advertisement

নগরীর বন্দরবাজারস্থ হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে ঈদুল আযহার ৩টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টায়, দ্বিতীয় জামাত সকাল ৮টায় এবং তৃতীয় ও শেষ জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। এছাড়াও কালেক্টরেট মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

তথ্যমতে, এবার সিলেট নগরের ২৪৪টি ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া সিলেট জেলার ১০৬৫টি ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত আদায় করা হবে। এছাড়াও ঈদের জামাতের সময় বৃষ্টি হলে এলাকার সকল মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে, আঞ্জুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে ঈদের জামাত সকাল ৭টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। আলীয়া মাঠে মহিলাদের জন্যও ঈদের নামাজ পড়ার ব্যবস্থা রেখেছেন উদ্যোক্তারা।

এছাড়াও ঈদের জামাত নির্বিঘ্ন করতে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা নেওয়া হয়েছে। শাহী ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কোন কিছু সাথে না নেওয়ার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া যানজট নিরসনকল্পে মুসল্লিদের ব্যক্তিগত গাড়ি ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up