সর্বশেষ সংবাদ:
রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক মনোনীত চপল ৪৫০ কোটি টাকা ভারতে পাচার: ওসির বিরুদ্ধে তদন্তে দুদক ভূমিকম্পে কেঁপে উঠল সিলেট, কয়েকটি ভবনে ফাটল সিলেট-সুনামগঞ্জে হঠাৎ মৃদু ভূমিকম্প আজ পাটলীতে উদ্বোধন হবে দ্বৈত ব্যাডমিন্টন টুর্নামেন্ট পুলিশ হয়রানি করলে ৯৯৯-এ কল দিন : আইজিপি সিলেটে ‘সাদাপাথর’ বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত প্রধানমন্ত্রীর কাছে সিলেট-চট্টগ্রাম রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালুর দাবি পুলিশের জীবনমান উন্নয়নে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে : সিলেটে আইজিপি শাহজালাল মাজার জিয়ারত করলেন আইজিপি বাড়িতে আছড়ে পড়লো বিমান, নারী পাইলট নিহত কোনো বাধা মানবো না, ভয় পাই না: ইশরাক টিকাটুলিতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত বেশ কয়েকজন ১১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী রেলওয়ে বিভাগে ৫০০ কোটি টাকা লুটপাট করোনা ভাইরাস ঝুঁকিতে বাংলাদেশ বন্ধ হয়ে গেছে ফেসবুক নোটিফিকেশন! কানাইঘাটে পিকআপের ধাক্কায় অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু গাজীপুরে ইয়াবাসহ পুলিশ কনস্টেবল আটক বাংলাদেশ আর শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকা জাতি নয়: পরিকল্পনামন্ত্রী

দু’দিনের মধ্যে ডেঙ্গু সহনশীল পর্যায়ে আসবে : পরিকল্পনামন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি:: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, ডেঙ্গু দুইদিনের মধ্যে সহনশীল পর্যায়ে আসবে বলে আমি আশাবাদী। আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দুইদিন আগে চারদিনের সময় বেধে দিয়েছেন ডেঙ্গু নিয়ন্ত্রণের বিষয়ে। তিনি বলেছেন, চারদিনের মধ্যে ডেঙ্গু প্রতিরোধের ওষুধ চলে আসবে। এই চার দিনের মধ্যে দুইদিন চলে গেছে। আর আছে দুইদিন বাকি। আশা করছি এই সময়ের মধ্যে ওষুধ আসবে এবং ডেঙ্গুও নিয়ন্ত্রণে আসবে।

তিনি শুক্রবার (৯ আগস্ট) দক্ষিণ সুনামগঞ্জের নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওই কথা বলেন।

Advertisement

মন্ত্রী বলেন, ডেঙ্গু শুধু বাংলাদেশের সমস্যা নয়। এই সমস্যা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। ফিলিপাইনে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। বাংলাদেশের সমস্যা সমাধানে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক তদারকি করছেন বিষয়টি নিয়ে।

এমএ মান্নান বলেন, দুদিন পর ঈদুল আজহা পালিত হবে। এই সময়ে দেশে হাজার হাজার পশু কোরবানি হবে। এই সময়ের পর ডেঙ্গু আরও ছড়িয়ে পরার উড়িয়ে দেওয়া যায় না। তাই এই সময়টায় সতর্কতার সাথে পশু কোরবানির আয়োজন করতে হবে। যত্রতত্র পশু কোরবানি দিয়ে পরিবেশ যাতে ঝুকিপূর্ণ না হয় সেদিকে সবাইকে নজর রাখার আহ্বান জানান মন্ত্রী।

Advertisement

তিনি আরাফাতের ময়দানে পশু কোরবানীর উদাহরণ টেনে বলেন, সেখানে এক সাথে লাখ লাখ পশু কোরবানি হয়। যার ফলে বর্জ ব্যবস্থাপনায় থাকে পরিষ্কার পরিচ্ছন্নতা। আমাদের দেশে দেখা যায় রাস্তার পাশে যত্রতত্র পশু কোরবানী করতে। যা অত্যন্ত ঝুকিপূর্ণ। বিশেষ করে দেশব্যাপী ডেঙ্গু প্রকোপের মধ্য দিয়ে ওই ধরনের কোরবানী হলে তা হবে অত্যন্ত ঝূকিপূর্ণ।

মন্ত্রী বলেন, এই অবস্থায় দেশবাসী তথা সিলেটবাসীর কাছে আমি অনুরোধ করবো এবারের কোরবানীর পশু একত্রিত করে তা যেন জবাই করা হয়। এতে বর্জ ব্যবস্থাপনা অত্যন্ত পরিচ্ছন্ন থাকবে। ডেঙ্গু প্রকোপ থেকেও হয়তো আমরা রক্ষা পাব।

Advertisement

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇


Facebook Page


Scroll Up