1. [email protected] : Md. Munna Miah : Md. Munna Miah
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Emad uddin Akash : Emad uddin Akash
  4. [email protected] : Peer Jubaer : Peer Jubaer
  5. [email protected] : Rayhan Ahmed : Rayhan Ahmed
  6. [email protected] : Sayad hussen sobuj : Sayad hussen sobuj
  7. [email protected] : Md. Usman Gani : Md. Usman Gani
  8. [email protected] : Zakaria Ahmed : Zakaria Ahmed
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৬:৪৪ পূর্বাহ্ন


মো. উসমান গনি

১৭ জুন ২০২১, ১০:৪৪ অপরাহ্ণ

মখলুছের বরখাস্ত হওয়ার ১ মাস আজ

  • প্রকাশিত : জুন, ১৭, ২০২১, ১০:৪৪ অপরাহ্ণ


    সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়ন পরিষদের বরখাস্তকৃত চেয়ারম্যান মখলুছ মিয়াকে সাময়িক অপসারণ করার ১ মাস পূর্ণ হল আজ বৃহস্পতিবার (১৭ জুন)। গত মে মাসের আজকের দিন অর্থাৎ ১৭ মে তাকে ও একই পরিষদের মেম্বার আলেক উদ্দিনকে ফিলিপাইন নাগরিককে জন্মনিবন্ধন ও নাগরিকত্ব সনদ প্রদানের অভিযোগ প্রমাণিত হওয়ায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রনালয়।

    স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপসচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

    প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি আদেশ অমান্য করে যাচাই বাচাই ছাড়া ফিলিপাইন নাগরিক বিজলিন পালর আছিয়াকে জন্মনিবন্ধন ও নাগরিকত্ব সনদ প্রদানের অভিযোগ স্থানীয় তদন্তে হওয়ায় তাদের দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। সেহেতু সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মখলুছ মিয়া ও একই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আলেক উদ্দিন কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন,২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী তাদের সাময়িক বরখাস্ত করা হল।

    এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর করা হবে।

    এদিকে, পাইলগাঁও ইউনিয়ন পরিষদের বরখাস্ত হওয়ায় চেয়ারম্যান মখলুছ মিয়া দ্বারে দ্বারে ঘুরছেন। মহামান্য হাইকোর্ট করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আপাতত বন্ধ আছে। একারণে মখলুছ হাইকোর্টে রিট করতে পারেন নি। তাছাড়া মন্ত্রণালয়ের মাধ্যমে সাময়িক বরখাস্ত করার আদেশ প্রত্যাহার করার জন্য বিভিন্ন ব্যক্তির দ্বারস্থ হচ্ছেন।

    অপরদিকে- নানা কারণে ৫ বছর মেয়াদে অপকর্ম ও নিন্দনীয় কাজের জন্য বিতর্কের তুঙ্গে থাকা মখলুছের স্থায়ী অপসারণ (স্থায়ী বরখাস্ত) করার দাবি জানিয়েছেন ইউনিয়নের সচেতন নাগরিক। তারা জানান, ইতিহাসে পাইলগাঁও ইউনিয়নের কোনো চেয়ারম্যান বরখাস্ত হননি। কলঙ্কিত এ ব্যক্তিকে তারা চেয়ারম্যানের চেয়ারে দেখতে চান না। তারা সংশ্লিষ্টদের কলঙ্কিত মখলুছের স্থায়ী অপসারণ চান।


    facebook comments





















    © জেপি মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৮ - ২০২১