1. [email protected] : Md. Munna Miah : Md. Munna Miah
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Emad uddin Akash : Emad uddin Akash
  4. [email protected] : Peer Jubaer : Peer Jubaer
  5. [email protected] : Rayhan Ahmed : Rayhan Ahmed
  6. [email protected] : Sayad hussen sobuj : Sayad hussen sobuj
  7. [email protected] : Md. Usman Gani : Md. Usman Gani
  8. [email protected] : Zakaria Ahmed : Zakaria Ahmed
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন


সিলেটের কণ্ঠ ডেস্ক

২৩ মে ২০২১, ৩:০১ পূর্বাহ্ণ

৭ বছর পর লা লিগা চ্যাম্পিয়ন আতলেতিকো

  • প্রকাশিত : মে, ২৩, ২০২১, ৩:০১ পূর্বাহ্ণ


    সাজানো মঞ্চে শুরুতেই গোল খেয়ে বসে আতলেতিকো মাদ্রিদ! তবে পথ হারায়নি শিরোপা স্বপ্নে বিভোর দলটি। ঘুরে দাঁড়িয়ে রিয়াল ভাইয়াদলিদকে হারিয়ে লা লিগার মুকুট পরল দিয়েগো সিমেওনের দল।

    প্রতিপক্ষের মাঠে শনিবার শেষ রাউন্ডে ২-১ গোলে জিতে সাত বছর পর লিগে চ্যাম্পিয়ন হয়েছে আতলেতিকো। প্রতিযোগিতার ইতিহাসে এটা তাদের একাদশ শিরোপা।

    ম্যাচের অষ্টাদশ মিনিটে অস্কার প্লানোর গোলে পিছিয়ে পড়ে আতলেতিকো। পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা দলটি সমতায় ফেরে ৫৭তম মিনিটে, আনহেল কোররেয়ার গোলে।

    ১০ মিনিট পর পার্থক্য গড়ে দেন লুইস সুয়ারেস। মৌসুমের শুরুতে বার্সেলোনা থেকে আতলেতিকোয় যোগ দেওয়া উরুগুয়ের এই স্ট্রাইকারের আসরে এটি ২১তম গোল।

    আগের রাউন্ড পর্যন্ত শিরোপা লড়াইয়ে আতলেতিকোর সঙ্গে ছিল রিয়াল ও বার্সেলোনা। গত রোববার সেল্তা ভিগোর বিপক্ষে হারা রোনাল্ড কুমানের দলের সম্ভাবনা ওখানেই শেষ হয়ে যায়। শেষ রাউন্ডে শিরোপা লড়াইটা দাঁড়ায় মাদ্রিদের দুই দলের মধ্যে।

    শিরোপা-ভাগ্য অবশ্য বরাবরই ছিল আতলেতিকোর হাতে। শেষ রাউন্ডেও ২ পয়েন্টে এগিয়ে থেকে খেলতে নামে তারা। মুখোমুখি লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে পিছিয়ে থাকায় ছোট্ট ভুলে সব হারানো শঙ্কাও ছিল তাদের। স্নায়ুচাপ ধরে রেখে দারুণ জয়েই মুকুট মাথায় তুলেছে দলটি।

    এর আগে ২০১৩-১৪ মৌসুমে সবশেষ লিগ শিরোপা জিতেছিল সিমেওনের দল। সেবারও শেষ রাউন্ডে বার্সেলোনার মাঠে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ১-১ ড্র করে শিরোপা নিশ্চিত করেছিল তারা।
    ২০২০-২১ মৌসুমের শুরুটা অসাধারণ করেছিল আতলেতিকো। গত ৩১ জানুয়ারি লিগের মাঝপথ পর্যন্ত ১৯ ম্যাচে ১৬টি জিতে ১০ পয়েন্টে এগিয়ে শীর্ষে ছিল তারা। নগর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে একটি ম্যাচ কমও খেলেছিল সিমেওনের দল।

    দুই শিরোপাপ্রত্যাশী রিয়াল ও বার্সেলোনার ধারাবাহিকতার অভাব এবং নিজেদের দারুণ ছুটে চলায় আতলেতিকোর আগেভাগে শিরোপা জয়ের সম্ভাবনা জেগেছিল। কিন্তু এরপর নাটকীয় রূপ নেয় লা লিগা; পথ হারায় আতলেতিকো, ঘুরে দাঁড়ায় জিনেদিন জিদান ও রোনাল্ড কুমানের দল।

    তবে সঠিক সময়ে কক্ষপথে ফিরে চ্যাম্পিয়নের আসনে বসল সিমেওনের শিষ্যরা।

    ৩৮ ম্যাচে ২৬ জয় ও আট ড্রয়ে তাদের পয়েন্ট ৮৬।

    এদিন একই সময়ে মাঠে গড়ানো ম্যাচে রিয়াল মাদ্রিদও জিতেছে ঘুরে দাঁড়িয়ে। ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারানো দলটির পয়েন্ট ৮৪।

    এইবারের মাঠে ১-০ গোলে জেতা বার্সেলোনা ৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয়।

    শীর্ষ চারে থেকে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব নিশ্চিত করেছে সেভিয়া। আর ইউরোপা লিগে খেলবে রিয়াল সোসিয়েদাদ ও রিয়াল বেতিস।

    অবনমন হয়েছে ওয়েস্কা, রিয়াল ভাইয়াদলিদ ও এইবারের।


    facebook comments





















    © জেপি মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৮ - ২০২১