1. [email protected] : Md. Munna Miah : Md. Munna Miah
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Emad uddin Akash : Emad uddin Akash
  4. [email protected] : Peer Jubaer : Peer Jubaer
  5. [email protected] : Rayhan Ahmed : Rayhan Ahmed
  6. [email protected] : Sayad hussen sobuj : Sayad hussen sobuj
  7. [email protected] : Md. Usman Gani : Md. Usman Gani
  8. [email protected] : Zakaria Ahmed : Zakaria Ahmed
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন


সিলেটের কণ্ঠ ডেস্ক

৩০ জুলাই ২০২০, ৯:২৫ পূর্বাহ্ণ

হাওরবাংলার প্রধান সম্পাদকের ঈদুল আজহার শুভেচ্ছা

  • প্রকাশিত : জুলাই, ৩০, ২০২০, ৯:২৫ পূর্বাহ্ণ

  • হাওরবাংলার প্রধান সম্পাদক শাহ্ ইয়াওর মিয়া - ফাইল ছবি

    নিজস্ব প্রতিবেদক :: ঈদুল আজহা ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় দু’টো ধর্মীয় উৎসবের একটি। বাংলাদেশে এই উৎসবটি কুরবানির ঈদ নামেও পরিচিত। এ উৎসবের আনন্দ বিশ্বের সমগ্র মুসলিমের। মহান আল্লাহর আদেশে হযরত ইবরাহীম (আঃ) তাঁর আপন পুত্র ইসমাইলকে কুরবানি করার ঘটনাকে স্মরণ করে সারা বিশ্বের মুসলিম ধর্মাবলম্বীরা পবিত্র ঈদুল আজহা পালন করে। এ আনন্দ আল্লাহর নৈকট্য লাভের এবং গুনাহ মাফের। বৈষয়িক ব্যস্ততাকে বাদ দিয়ে পারলৌকিক জগতের পাথেয় সংগ্রহ করার আনন্দ।

    এ আনন্দ গরিব-দুঃখীর সাথে একাত্ম হওয়া, পশু কোরবানির সাথে সাথে মনের পশুকে পরাস্ত করার আনন্দ। ভোগে নয়, ত্যাগেই প্রকৃত আনন্দ-পবিত্র ঈদুল আজহা আমাদের এ শিক্ষাই দেয়। এ শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত হোক সবাই।

    ত্যাগ এবং কুরবানির শিক্ষা নিয়ে প্রতি বছরের ন্যায় এবারও করোনা ও বন্যাকালীন সময়ে এলো পবিত্র ঈদুল আজহা। পশু কুরবানির মাধ্যমে মনের পাপ পঙ্কিলতা দূর করে আল্লাহর খাঁটি গোলাম হওয়ার এক সুবর্ণ সুযোগ। ঈদুল আজহা উদযাপনের মাধ্যমে আমাদের ভ্রাতৃত্বের বন্ধন আরও সুদৃঢ় হবে। দরিদ্র জনগোষ্ঠীর মাঝে কুরবানির গোশত বিতরণের মাধ্যমে আমরা ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেবো। ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে পবিত্র ঈদুল আজহা শিক্ষাকে কাজে লাগিয়ে দল-মতের ঊর্ধ্বে উঠে দেশ ও জাতির কল্যাণে এক সুখী সমৃদ্ধ ও কল্যাণমুখী দেশ গড়ার কাজে অংশগ্রহণ করতে হবে।

    এ প্রত্যাশায় সিলেট থেকে প্রকাশিত হাওরবাংলা২৪ডটকম-এর অগণিত সম্মানিত পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীকে জানাচ্ছি পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা। ঈদ মোবারক।

    শাহ ইয়াওর মিয়া
    প্রধান সম্পাদক
    হাওরবাংলা২৪ডটকম


    facebook comments





















    © জেপি মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৮ - ২০২১