1. [email protected] : Md. Munna Miah : Md. Munna Miah
  2. [email protected] : Developer :
  3. [email protected] : Emad uddin Akash : Emad uddin Akash
  4. [email protected] : Peer Jubaer : Peer Jubaer
  5. [email protected] : Rayhan Ahmed : Rayhan Ahmed
  6. [email protected] : Sayad hussen sobuj : Sayad hussen sobuj
  7. [email protected] : Md. Usman Gani : Md. Usman Gani
  8. [email protected] : Zakaria Ahmed : Zakaria Ahmed
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৪:৪৭ পূর্বাহ্ন


সিলেটের কণ্ঠ ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ৩:২৯ পূর্বাহ্ণ

সব রঙ লেগেছে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে

  • প্রকাশিত : ফেব্রুয়ারি, ১৫, ২০২০, ৩:২৯ পূর্বাহ্ণ


    কামরুল ইসলাম মাহি :: তুমি সুন্দর। তোমাতেই আমার হারিয়ে যাওয়া নিশ্চিত! তোমায় ভালোবাসি। তোমার কপালে একটা রক্ত চন্দন টিপ পরাতে হবে। শুরু হলো প্রেম বাতাসে ভেসে যাওয়া। কবির কবিতার আজ তোমায় নিয়ে স্বপ্ন সৃজন হবে। বসন্তের প্রথম দিনে সিলেট বইমেলা এর সব কিছুর মিশেল।

    সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে প্রথমআলো বন্ধুসভার আয়োজনে সিলেট বইমেলার ১৪তম দিনে পলাশের নেশা মেখে এসেছিল তরুণ-তরুণী। এক হাত ছিলো আরেকজনের হাত। অনেকের সাথে কথা বলতে চাইলে তারা কথা বলতে রাজি হননি।

    তবে শরিফ উল হাসান শুভ্র কথা বললেন বেশ আগ্রহ নিয়েই। তিনি তার স্ত্রী আর ছোট সন্তান নিয়ে এসেছেন মেলায়। বইয়ের রাজ্যের ভিড় ঠেলে মেলায় ঢুকতে দেরি হয়ে গেলেও জয়ী হাসি শুভ্র’র স্ত্রী তানজিলা আক্তার নিশির চোখে। দুজনের জন্যই আজ বিশেষ দিন, কারণ আজ যে ভালবাসার দিন।

    অপরদিকে মেলা আজ দু-ভাগে বিভক্ত ছিল। হলুদ আর লাল। তবে হলুদের প্রাধাণ্যই ছিল লক্ষনীয়। পুরো শহিদ মিনার এলাকাই ছিল লাল-হলুদে মাখামাখি। মেলায় ভালবাসার দিনে বসন্ত ছুঁয়েছে ধর্ম, বর্ণ নির্বিশেষে সব শ্রেণীর মানুষের প্রাণে। হলুদ রঙে রঙিন হয়ে স্বপ্নজয়ী তারুণ্যের ঢেউ লেগেছিল সিলেট বইমেলার আয়োজনে।

    বিকেল তিনটার সময় মেলার মূল ফটক খুলে দেওয়া হলে প্রবেশপথে দীর্ঘ লাইন ছিল চোখে পড়ার মত। সব কিছুকে উড়িয়ে দিয়ে সন্ধ্যার মেলা পাঠক ভিড়ে গমগম করেছে।

    উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বেলা তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মেলা চলবে। এই মেলা সবার জন্য উন্মুক্ত।

    মেলায় ঢাকা ও সিলেটের ২৪টি প্রকাশনা ও বই বিপণন প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। মুজিববর্ষ উপলক্ষে এবছর সিলেট বইমেলা উৎসর্গ করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। মেলা আয়োজনে সহযোগিতা করছে সিলেট সিটি করপোরেশন।


    facebook comments





















    © জেপি মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০১৮ - ২০২১