সর্বশেষ সংবাদ:
মিরপুর ইউপি নির্বাচন : ‘ক্লিন ইমেজ’র মোস্তাকের সঙ্গে পারলেন না ফয়জুর মিরপুর ইউপি নির্বাচন : চমক দেখিয়ে মেম্বার নির্বাচিত ছাত্রলীগ নেতা মাহবুব মিরপুর ইউপি নির্বাচন : আনারসে ডুবলেন কাদির স্বজন হারানোর বেদনা আমি বুঝি, আবরারের বাবা-মাকে প্রধানমন্ত্রী মিরপুর ইউপি নির্বাচন : ৮ কেন্দ্রে ১৭৭৭ ভোটে এগিয়ে আনারস ৫ কেন্দ্রে আনারস ২৫০৩, নৌকা ১৫১৩ মিরপুর ইউপি নির্বাচন : আটঘরে জিতল আনারস শিশু তুহিন হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে কাজী সমিতির সভা অনুষ্ঠিত মিরপুর ইউপি নির্বাচন : গড়গড়িতেও জিতলেন শেরীন মিরপুর ইউপি নির্বাচন : চাঁদবোয়ালীতে আনারসের বিপুল ভোটে জয় দিরাইয়ের শিশু হত্যার নেপথ্যে ‘পারিবারিক বিরোধ’, বাবা-চাচাসহ আটক ৬ শিশু তুহিনের শরীরে বিদ্ধ ছুরিতে দুইজনের নাম আবরারের বাবা, মা ও ভাই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে গিয়েছেন। টাকার জন্য বন্ধুর স্ত্রী ও কন্যাকে খুন, ঘাতক গ্রেফতার প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় ৮ম শ্রেণির ছাত্রীকে ছুড়িকাঘাত মিরপুর ইউনিয়ন নির্বাচন : ব্যালট বক্স নিয়ে নৌকা সমর্থকের পালানোর চেষ্টা মীরপুর ইউনিয়ন নির্বাচন বয়কট করলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল কাদির মিরপুর ইউপি নির্বাচন : পুলিশ ও আনসারকে পেটালো নৌকার সমর্থক মা-সন্তানকে হত্যা করে বিকাশের ৮ লাখ টাকা লুট দিরাইয়ে ৫বছরের শিশুকে নৃশংস ভাবে খুন

এমসি কলেজে ঈর্ষণীয় সাফল্য

কণ্ঠ ডেস্ক :: এবারের এইচএসসি পরীক্ষায় ঈর্ষণীয় ফলাফল অর্জন করেছে সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজে শিক্ষার্থীরা। এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় এমসি কলেজ থেকে মোট পরীক্ষার্থী ছিল ৪২৩ জন, আর অংশ নেন ৪২১ জন শিক্ষার্থী। এর মধ্যে ৩০৭ জন ছাত্র এবং ১১৬ জন ছাত্রী। যার মধ্যে ৪১৬ই জন কৃতকার্য হয়। পরীক্ষার্থীদের মধ্যে নিয়মিত ছিল ৩৭৬ জন এবং অনিয়মিত ছিল ৬ জন শিক্ষার্থী । আর বাকিরা মানোন্নয়নের জন্য অংশ নেন। সিলেট শিক্ষাবোর্ডের আওতায় থাকা এমসিতে এ বছর পাসের হার ৯৮.৮১ ভাগ আর জিপিএ-৫ পেয়েছেন ২৫৮ জন শিক্ষার্থী।

বুধবার ফল প্রকাশের আগে থেকেই শিক্ষার্থীরা কলেজে জড়ো হতে থাকেন। অধ্যক্ষের ফল ঘোষণার পর শিক্ষার্থীদের মাঝে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। সেই সাথে চলে মিষ্টি খাওয়ার পর্বও। এ সময় উপাধ্যক্ষ অধ্যাপক মুহাম্মদ সালেহ আহমেদ, কলেজের শিক্ষক পরিষদের সদস্য ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জিপিএ-৫ পাওয়া সাকিবুল বলেন, রেজাল্টের জন্য খুবই চিন্তিত ছিলাম। অবশেষে কাক্সিক্ষত রেজাল্ট পেলাম। সত্যিই খুব ভাল লাগছে।

এবারের এইচএসসি পরীক্ষার ফলাফল সম্পর্কে এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, আমাদের ছেলেমেয়েরা গতবছরের চেয়ে অনেক ভাল ফলাফল করেছে। ভবিষ্যতে এটি আরো ভাল হবে বলে আশা করেন তিনি। এ সময় তিনি কৃতকার্য শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

সূত্র জানায়, কলেজ থেকে গত বছর ৩৭১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। যেখানে পাসের হার ছিল ৯৯.১৯ ভাগ। আর জিপিএ-৫ পেয়েছিলেন ১১০ জন শিক্ষার্থী। গত বছরের চেয়ে পাসের হার কিছুটা কম হলেও এবার জিপিএ-৫ এর সংখ্যা অনেক বেশি। গতবছর ১১০ জন জিপিএ-৫ পেলেও এবার জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংখ্যা ২৫৮ জন।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇