সর্বশেষ সংবাদ:
মিরপুর ইউপি নির্বাচন : ‘ক্লিন ইমেজ’র মোস্তাকের সঙ্গে পারলেন না ফয়জুর মিরপুর ইউপি নির্বাচন : চমক দেখিয়ে মেম্বার নির্বাচিত ছাত্রলীগ নেতা মাহবুব মিরপুর ইউপি নির্বাচন : আনারসে ডুবলেন কাদির স্বজন হারানোর বেদনা আমি বুঝি, আবরারের বাবা-মাকে প্রধানমন্ত্রী মিরপুর ইউপি নির্বাচন : ৮ কেন্দ্রে ১৭৭৭ ভোটে এগিয়ে আনারস ৫ কেন্দ্রে আনারস ২৫০৩, নৌকা ১৫১৩ মিরপুর ইউপি নির্বাচন : আটঘরে জিতল আনারস শিশু তুহিন হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে কাজী সমিতির সভা অনুষ্ঠিত মিরপুর ইউপি নির্বাচন : গড়গড়িতেও জিতলেন শেরীন মিরপুর ইউপি নির্বাচন : চাঁদবোয়ালীতে আনারসের বিপুল ভোটে জয় দিরাইয়ের শিশু হত্যার নেপথ্যে ‘পারিবারিক বিরোধ’, বাবা-চাচাসহ আটক ৬ শিশু তুহিনের শরীরে বিদ্ধ ছুরিতে দুইজনের নাম আবরারের বাবা, মা ও ভাই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে গিয়েছেন। টাকার জন্য বন্ধুর স্ত্রী ও কন্যাকে খুন, ঘাতক গ্রেফতার প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় ৮ম শ্রেণির ছাত্রীকে ছুড়িকাঘাত মিরপুর ইউনিয়ন নির্বাচন : ব্যালট বক্স নিয়ে নৌকা সমর্থকের পালানোর চেষ্টা মীরপুর ইউনিয়ন নির্বাচন বয়কট করলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল কাদির মিরপুর ইউপি নির্বাচন : পুলিশ ও আনসারকে পেটালো নৌকার সমর্থক মা-সন্তানকে হত্যা করে বিকাশের ৮ লাখ টাকা লুট দিরাইয়ে ৫বছরের শিশুকে নৃশংস ভাবে খুন

সিলেটে চালু হলো দেশের প্রথম ট্যুরিস্ট বাস

নিজস্ব প্রতিবেদক :: প্রথমবারের মতো বাংলাদেশের মধ্যে চালু হয়েছে ট্যুরিস্ট বাস। দেশের ইতিহাসে সিলেটই প্রথম পর্যটন শহর যেখানে ট্যুরিস্টদের জন্য বিশেষ সুযোগ-সুবিধাসহ আলাদা বাস সার্ভিস চালু হলো।

জানা গেছে, সিলেট ট্যুরস এন্ড ট্রাভেলসের উদ্যোগে দু’টি ট্যুরিস্ট বাস চালু হয়েছে। আগামিতে আরও ৬টি ট্যুরিস্ট বাস যুক্ত হবে। এসব বাসে এসি ও ওয়াইফাই রয়েছে। সিলেট থেকে বিভিন্ন পর্যটন কেন্দ্রে যাবে এসব আধুনিক বাস।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে সিলেট নগরের জিন্দাবাজারে দু’টি ট্যুরিস্ট বাসের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, সিলেটে ট্যুরিস্ট বাস চালুর মধ্য দিয়ে নতুন ইতিহাস সৃষ্টি হলো। এর অংশ হতে পেরে আমি খুবই ভাগ্যবান।

তিনি আরও বলেন, থাইল্যান্ডের জিডিপির ২৩ ভাগ আসে পর্যটন খাত থেকে। কিন্তু আমাদের জিডিপিতে পর্যটনের অবদান মাত্র ০.০০৫ ভাগ। দেশে পর্যটন বিকাশের যথেষ্ট সুযোগ আছে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে অবকাঠামোগত দিক ঠিক না থাকায় আমরা উন্নতি করতে পারিনি। তবে আশার কথা হচ্ছে, সিলেটে দু’টি ট্যুরিস্ট বাস চালু হয়েছে। পুরো সিলেট নগরীতে ওয়াইফাই চালু করছি। তখন পর্যটকদের জন্যও সুবিধা হবে।

এ সময় অন্যান্যের মধ্যে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

পরে জিন্দাবাজারের একটি শপিং কমপ্লেক্সের ৭ম তলায় বড় ভাই ও সাবেক অর্থমন্ত্রী মুহিতকে সাথে নিয়ে নিজের কার্যালয়ের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় তিনি বলেন, এলাকার সকল মানুষের সাথে আমার যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করবে এই কার্যালয়। মানুষ নিজের অভিযোগ-অনুযোগ সব এই কার্যালয়ের মাধ্যমে আমাকে জানতে পারবেন। সকল অভিযোগ ঢাকায় আমার কাছে পাঠানো হবে। যেসব অভিযোগ স্থানীয়ভাবে সমাধান করা সম্ভব, সেগুলো করা হবে। আর যেসব অভিযোগ উচ্চপর্যায় থেকে করা প্রয়োজন, তাও আমি দেখবো।

এ সময় সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এ টি এম শোয়েব প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇