সর্বশেষ সংবাদ:
মিরপুর ইউপি নির্বাচন : ‘ক্লিন ইমেজ’র মোস্তাকের সঙ্গে পারলেন না ফয়জুর মিরপুর ইউপি নির্বাচন : চমক দেখিয়ে মেম্বার নির্বাচিত ছাত্রলীগ নেতা মাহবুব মিরপুর ইউপি নির্বাচন : আনারসে ডুবলেন কাদির স্বজন হারানোর বেদনা আমি বুঝি, আবরারের বাবা-মাকে প্রধানমন্ত্রী মিরপুর ইউপি নির্বাচন : ৮ কেন্দ্রে ১৭৭৭ ভোটে এগিয়ে আনারস ৫ কেন্দ্রে আনারস ২৫০৩, নৌকা ১৫১৩ মিরপুর ইউপি নির্বাচন : আটঘরে জিতল আনারস শিশু তুহিন হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে কাজী সমিতির সভা অনুষ্ঠিত মিরপুর ইউপি নির্বাচন : গড়গড়িতেও জিতলেন শেরীন মিরপুর ইউপি নির্বাচন : চাঁদবোয়ালীতে আনারসের বিপুল ভোটে জয় দিরাইয়ের শিশু হত্যার নেপথ্যে ‘পারিবারিক বিরোধ’, বাবা-চাচাসহ আটক ৬ শিশু তুহিনের শরীরে বিদ্ধ ছুরিতে দুইজনের নাম আবরারের বাবা, মা ও ভাই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে গিয়েছেন। টাকার জন্য বন্ধুর স্ত্রী ও কন্যাকে খুন, ঘাতক গ্রেফতার প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় ৮ম শ্রেণির ছাত্রীকে ছুড়িকাঘাত মিরপুর ইউনিয়ন নির্বাচন : ব্যালট বক্স নিয়ে নৌকা সমর্থকের পালানোর চেষ্টা মীরপুর ইউনিয়ন নির্বাচন বয়কট করলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল কাদির মিরপুর ইউপি নির্বাচন : পুলিশ ও আনসারকে পেটালো নৌকার সমর্থক মা-সন্তানকে হত্যা করে বিকাশের ৮ লাখ টাকা লুট দিরাইয়ে ৫বছরের শিশুকে নৃশংস ভাবে খুন

জগন্নাথপুর পৌরবাসীসহ সনাতন ধর্মাবলম্বীদের আ.লীগ নেতা সমুজের শারদ শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক :: আজ শুক্রবার সন্ধ্যায় ষষ্ঠীপূজার মধ্য দিয়ে সূচনা ঘটছে শারদোৎসবের। শারদীয় দুর্গাপূজার প্রথম দিন আজ ষষ্ঠীতে দশভুজা দেবী দুর্গার আমন্ত্রণ ও অধিবাস। বাঙালী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। শেষ হবে আগামী ৮ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে। ঢাকের বাদ্য, শঙ্খ-উলুধ্বনি আর ভক্তকুলের আবাহনের মন্ত্রোচ্চারণে দেবী দুর্গার স্বর্গ থেকে মর্ত্যে আগমন ঘটেছে।

এদিকে, শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে জগন্নাথপুর পৌরবাসীসহ সকল সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক অভিনন্দন ও প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ও জেলা পরিষদের সদস্য মাহতাব উল হাসান সমুজ।

তিনি এক বার্তায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অসাম্প্রদায়ীক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে “ধর্ম যার যার উৎসব সবার”, যে বানী দিয়েছেন। এ বাণীর প্রতিটি অক্ষরকে কাজে লাগিয়ে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা সুষ্ঠু ও উৎসবমূখর পরিবেশে উদযাপনের জন্য সকল সম্প্রদায়ের লোকদের সহযোগিতা করতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

সুনামগঞ্জ জেলা পরিষদের এ সদস্য আরও বলেন, দুর্গাপূজা আমাদের দেশের হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। এ বছর বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এবং ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে তারা এ উৎসাহ পালন করছেন। এরমধ্য দিয়ে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ সৃষ্টি হয়েছে।

এ উপলক্ষে জগন্নাথপুর পৌরবাসীসহ সকল সনাতন ধর্মাবলম্বী সকলকে শারদীয় শুভেচ্ছা জানাই এবং দৃঢ় আশা পোষণ করি যে, এ দেশের সকল ধর্মাবলম্বী মানুষ স্বাধীনভাবে আগামী দিনেও স্ব স্ব ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারবেন।

এ দেশের হিন্দু সম্প্রদায় তাদের ধর্মীয় উৎসাহ পালনের মধ্য দিয়ে দেশ ও জনগণের কল্যাণের জন্য প্রার্থনা জানাবেন এবং তারা সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ এই বাংলাদেশের ঐতিহ্যকে ধারণ ও লালন করবেন।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇