সর্বশেষ সংবাদ:
ইউরোপ সফরে গেলেন পররাষ্ট্রমন্ত্রী যুবলীগের শীর্ষ দুই পদে আসতে পারেন যারা এমপিওভুক্ত হচ্ছে ১৬০০ স্কুল-কলেজ কিশোরকে কুপিয়ে হত্যা করলেন ছাত্রদল নেতা বিশ্বে ২০ কোটি শিশু অপুষ্টির শিকার : ইউনিসেফের প্রতিবেদন মিরপুর ইউপি নির্বাচন : যে কারণে একটি ভোটও পাননি তিনি টাইফুনের তাণ্ডব : জাপানে নিহত বেড়ে ৭৩ ঢাকায় হচ্ছে আরও দুই মেট্রোরেল সড়ক ব্যবহারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর প্রকাশিত সংবাদের প্রতিবাদ, মামুন-তাজিমের বিরুদ্ধে মিথ্যাচার ভারতের বিপক্ষে ফের ফসকে গেল জয় ‘প্রেমের টানে’ বাংলাদেশে ভারতীয় গৃহবধূ, সীমান্তে উত্তেজনা কোলে করে ঘুম পাড়িয়ে তুহিনকে জবাই করেন বাবা! মিরপুর ইউপি নির্বাচন : মনোনয়নপত্র বাতিল হওয়া সেই ওহাব বিজয়ী ৪৫ বছরে সীমাবদ্ধ থাকছে যুবলীগের নেতাদের বয়সসীমা মানবতাবিরোধী অপরাধে গাইবান্ধার পাঁচ জনের মৃত্যুদণ্ড ১০ দিনের রিমান্ডে সম্রাট, আরমানের ৫ দিন দিরাইয়ে শিশু তুহিন হত্যা: ১০ জনকে আসামি করে মামলা মিরপুর ইউপি নির্বাচন : সংরক্ষিত ৩ নারী সদস্য যাঁরা মিরপুর ইউপি নির্বাচন : মেম্বার হলেন যাঁরা

ফেক আইডি দিয়ে ফেসবুকে প্রতারণা, জগন্নাথপুরে যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের জগন্নাথপুরে নিজের পরিচয় গোপন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতারণের করে অর্থ লুটের অভিযোগে আমিনুর রহমান তালুকদার নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, উপজেলার পাটলী ইউনিয়নের আরমান উল্লার ছেলে আমিনুর রহমান তালুকদার বেশ কিছুদিন ধরে নিজের নাম গোপন করে সৈয়দা শামিমা জুঁই নামে ফেসবুকে একটি ফেক আইডি খোলে উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের আটঘর (বিজয়নগর) গ্রামের যুক্তরাজ্য প্রবাসি রিপন কামালির সঙ্গে ফেসবুকে বন্ধুত্ব স্থাপন করে মেসেঞ্জারের মাধ্যমে কথাবার্তা বিনিয়র করত। এক পর্যায়ে প্রবাসি রিপন কামালির ছবি সংম্বলিত অশ্লিল ভিডিও ধারন করে প্রবাসির নিকট টাকা দাবী করে। অন্যতায় ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ও আত্মীয় স্বজনের নিকট ছড়িয়ে দেয়া হবে বলে হুমকি প্রদান করে। ওই ভুয়া আইডি থেকে প্রবাসির চাচাত্ব ভাই হোসেন কামালির সঙ্গেও বন্ধুত্ব স্থাপন করে তাঁর ফেসবুক মেসেঞ্জারে সৈয়দা শামিমা জুঁই নামে ফেসবুক আইডি থেকে ওই অশ্লিল ভিডিও প্রেরণ করে টাকা দাবী করে প্রতারক। গত ২৪ জুন প্রবাসির ছোট ভাই সুমন কামালির ফেসবুক মেসেঞ্জারে আমিনুর রহমান কামালি ওই ভুয়া আইডি থেকে প্রবাসির অশ্লিল ভিডিও পাঠিয়ে ১৫ হাজার টাকা দাবী করে। অন্যতায় তার ভাইয়ের অশ্লিল ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেয়া হবে। দাবীকৃত টাকা বিকাশে পাঠাতে বলে। যার নম্বর 01733569649 । মান সম্মানের ভয়ে সুমন কামালি প্রতারকের পাঠানো বিকাশ নম্বরের গত ৪ জুলাই ২ হাজার টাকা পাঠিয়েছে সুমন।

এ বিষয়ে জগন্নাথপুর থাকায় সুমন বাদী হয়ে অভিযোগ দায়ের করলে বিকাশ নম্বরের সূত্র ধরে অভিযানে নামে পুলিশ। গত শুক্রবার জগন্নাথপুর থানার উপ পরিদর্শক লুৎফুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ আসামপুর গ্রামে অভিযান চালিয়ে আমিনুর রহমান তালুদার(২৬)কে গ্রেফতার করেন। গতকাল শনিবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জগন্নাথপুর থানার উপ পরির্দশক লুৎফুর রহমান বলেন, অভিযোগের প্রেক্ষিতে বিকাশ নম্বরের সূত্র ধরে আমিনুর রহমান তালুকদারকে আটক করা হয়। তার বিরুদ্ধে ভুয়া ফেসবুক আইডির মাধ্যমের প্রবাসির অশ্লিন ভিডিও ধারন করা চাঁদাবাজির প্রমান পাওয়ার গেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇