সর্বশেষ সংবাদ:
মিরপুর ইউপি নির্বাচন : ‘ক্লিন ইমেজ’র মোস্তাকের সঙ্গে পারলেন না ফয়জুর মিরপুর ইউপি নির্বাচন : চমক দেখিয়ে মেম্বার নির্বাচিত ছাত্রলীগ নেতা মাহবুব মিরপুর ইউপি নির্বাচন : আনারসে ডুবলেন কাদির স্বজন হারানোর বেদনা আমি বুঝি, আবরারের বাবা-মাকে প্রধানমন্ত্রী মিরপুর ইউপি নির্বাচন : ৮ কেন্দ্রে ১৭৭৭ ভোটে এগিয়ে আনারস ৫ কেন্দ্রে আনারস ২৫০৩, নৌকা ১৫১৩ মিরপুর ইউপি নির্বাচন : আটঘরে জিতল আনারস শিশু তুহিন হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে কাজী সমিতির সভা অনুষ্ঠিত মিরপুর ইউপি নির্বাচন : গড়গড়িতেও জিতলেন শেরীন মিরপুর ইউপি নির্বাচন : চাঁদবোয়ালীতে আনারসের বিপুল ভোটে জয় দিরাইয়ের শিশু হত্যার নেপথ্যে ‘পারিবারিক বিরোধ’, বাবা-চাচাসহ আটক ৬ শিশু তুহিনের শরীরে বিদ্ধ ছুরিতে দুইজনের নাম আবরারের বাবা, মা ও ভাই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে গিয়েছেন। টাকার জন্য বন্ধুর স্ত্রী ও কন্যাকে খুন, ঘাতক গ্রেফতার প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় ৮ম শ্রেণির ছাত্রীকে ছুড়িকাঘাত মিরপুর ইউনিয়ন নির্বাচন : ব্যালট বক্স নিয়ে নৌকা সমর্থকের পালানোর চেষ্টা মীরপুর ইউনিয়ন নির্বাচন বয়কট করলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল কাদির মিরপুর ইউপি নির্বাচন : পুলিশ ও আনসারকে পেটালো নৌকার সমর্থক মা-সন্তানকে হত্যা করে বিকাশের ৮ লাখ টাকা লুট দিরাইয়ে ৫বছরের শিশুকে নৃশংস ভাবে খুন

মিথ্যা মামলা দিয়ে কাউকে শায়েস্তা করা উচিত নয় : স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নির্মল চন্দ্র গুহ বলেছেন মিথ্যা মামলা দিয়ে কাউকে শায়েস্তা করা উচিত নয়। কেউ যদি অপরাধ করেই থাকে তবে দেশের প্রচলিত আইনে তার বিচার হওয়া উচিৎ।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে সিলেটের রিকাবীবাজারস্থ কাঁচা বাজারে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি পীযুষ কান্তি দের মুক্তি দাবি করে তিনি এ কথা বলেন।

‘জনজীবনকে বিপর্যস্ত করে অর্থনৈতিক অগ্রগতি বাধাগ্রস্ত করার ষড়যন্ত্রকারীদের মিথ্যাচার অপপ্রচার গুজব বিভ্রান্তি আতংকের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে’ এই জনসভা করে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ

জনসভায় সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খানের সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েছ সঞ্চালনা করেন।

জনসভায় স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নির্মল চন্দ্র গুহ কোন ষড়যন্ত্রের মধ্যে স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা জড়িত হবেনা উল্লেখ করে তিনি বলেন, অন্যায়ভাবে মিথ্যা ঘটনা দিয়ে কাউকে জব্দের চেষ্টা করা অন্যায়।

আওয়ামী লীগকে ভোট দিলে মসজিদে উলু ধ্বনি হবে, দেশ ভারত হয়ে যাবে দীর্ঘদিন এমন গুজব ছড়ানো হয়েছিল। আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় থাকায় প্রমাণ হয়েছে এ ধরনের গুজবের কোন ভিত্তি নেই। ভোটের মাধ্যমে আওয়ামী লীগকে ক্ষমতা চ্যুত করা যাবেনা বলেই এ ধরনের গুজব ছড়ানো হয়েছিল বলে মন্তব্য করেন নির্মল চন্দ্র গুহ।

সংগঠন সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বলেন, স্বেচ্ছাসেবক লীগ একটি শক্তিশালী সংগঠন। এক ঝাঁক সাবেক ছাত্রনেতাদের নিয়ে দেশব্যাপী যোগ্যতা সম্পন্ন নেতৃত্বের কারণে এটি একটি শ্রেষ্ঠ সংগঠন। এর শ্রেষ্ঠতা ধরে রাখার দায়িত্ব সংগঠনের নেতাকর্মীদের।

জনসভায় প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি বলেন, বিএনপি-জামায়াত দেশকে মৃত্যুপুরী বানিয়েছিলো। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বিএনপি জামায়াত কখনোই ক্ষমতায় আসেনি। তারা রাজনীতিকে ধ্বংস করেছে। বিশ্ব দরবারে বাংলাদেশকে খাটো করার জন্য সিলেটে ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর উপর হামলার ঘটনা ঘটিয়েছে বিএনপি জামায়াত।

রাজনীতি মানুষের মঙ্গলের জন্য, এটি বঙ্গবন্ধুর দর্শন ছিলো উল্লেখ করে পংকজ দেবনাথ বলেন, জিয়া এরশাদ দেশের মূল ধারার রাজনীতিকে কুলষিত করেছে। জিয়া পরিবার দেশের সম্পদ বিদেশে পাচার করেছে। এতিমের টাকা আত্মসাৎ করেছে অরফানেজ ট্রাস্টের নামে। দেশের একজন এতিমও এই ট্রাস্টের টাকা পায়নি। দুর্নীতির মাধ্যমে টাকা লুণ্ঠনকারীরা কখনোই দেশপ্রেমিক হতে পারেনা।

মিথ্যাচার গুজবের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষে সিলেটের এই জনসভা উল্লেখ করে পংকজ দেবনাথ বলেন, পদ্মা সেতু নির্মাণে ১০০ মাথা লাগবে দেশব্যাপী এমন গুজব ছড়ানো হয়েছিল। পদ্মা সেতু হলে দেশের জিডিপি বাড়বে এজন্যই এই গুজব ছড়ানো হয়েছিল। মিথ্যাচার ও গুজবের মাধ্যমে বছরের পর বছর জনগণকে বিভ্রান্ত করে ক্ষমতায় এসেছিল। শেখ হাসিনার কারণে দেশের মানুষ ভাল আছে বলে উল্লেখ করে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি পীযুষ কান্তি দের মুক্তি দাবি করেন পংকজ দেবনাথ।

জনসভায় বক্তব্য রাখেন- স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লিটন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, বন ও পরিবেশ সম্পাদক জগদীশ চন্দ্র দাশ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য জামিল আহমদ, এডভোকেট কামাল উদ্দিন, এডভোকেট বেলাল আহমদ, এডভোকেট ফকরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সিলেট জেলা সভাপতি আফসার আজিজ, স্বেচ্ছাসেবক লীগের ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি এডভোকেট লোকমান হোসেন, সাধারণ সম্পাদক সাইফুজ্জামান আরিফ, স্বেচ্ছাসেবক লীগের সিলেট মহানগর সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম লায়েক, স্বেচ্ছাসেবক লীগের সিঙ্গাপুর শাখার সভাপতি মোস্তাক আহমদ চৌধুরী, হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট সৈয়দ কামরুল ইসলাম, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি জালাল উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের মৌলভীবাজার জেলা শাখার সভাপতি নাজমুল ইসলাম, সিলেট মহানগর সহ সভাপতি মুজিবুর রহমান মালদার, এম. রশীদ আহমদ, এডভোকেট বনশ্রী দাশ অপু, সিলেট জেলা সহ সভাপতি আজির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া মাসুম, এমদাদ রহমান, সাংগঠনিক সম্পাদক মাসুম আহমদ চৌধুরী, মহানগরের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই আল হাদি, গোলাম সোবহান চৌধুরী সাজন, ওলিউল্লা বদরুল, জেলা সাংগঠনিক সম্পাদক রণক আহমদ। জনসভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন ফকরুল ইসলাম। গীতা পাঠ করেন গঙ্গেশ দাস।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇