সর্বশেষ সংবাদ:
টেস্ট বিশ্বকাপে মাঠে নামার অপেক্ষায় টাইগার বাহিনী জগন্নাথপুর পৌরসভার অর্থায়নে লুদরপুরে রাস্তা পাকাকরণ কাজ সম্পন্ন জগন্নাথপুরে আ.লীগ নেতা সহ ৪ জুয়াড়িকে কারাদণ্ড গোলাপগঞ্জে আ’লীগের কাউন্সিল পণ্ড, পুলিশি প্রহরায় ফিরলেন কেন্দ্রীয় নেতারা টেস্ট সবাই অধিনায়কত্ব পায় না আমি এই সুযোগকে কাজে লাগাতে চাই : মুমিনুল তাহিরপুরে ইয়াবাসহ আটক ১ সুনামগঞ্জে ভারতীয় ঘোড়াসহ পৌনে চার লাখ টাকার চোরাইপণ্য জব্দ অতিথি পাখিদের বাসা ভাড়া বাবদ বছরে তিন লক্ষ টাকা দেবে সরকার লীডস জমিয়তের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন আবরার হত্যা মামলায় ২৫ জনকে আসামি করে চার্জশিট আফগানিস্তানে গাড়ী বোমা হামলায় নিহত ৭ আইসিইউতে সুর সম্রাজ্ঞী লতা আটলান্টিকের সঙ্গে গভীর প্রণয়ে পৃথিবীর মঙ্গল ‘নামিব’ (ভিডিও) কামরানের কাছে বিস্তারিত শুনে সিলেটে রবীন্দ্র উৎসবে আসেননি প্রধানমন্ত্রী’ সৌদিতে নারীকর্মী না পাঠানোর দাবি সংসদে বিশ্বম্ভরপুরে গাঁজাসহ যুবক আটক লাশের সারিতে স্ত্রীকে, হাসপাতালে পেলেন মেয়েকে ছিলেন মেম্বার, এখন ৯১ কোটি টাকার মালিক আ.লীগ নেতা সংসদে রাঙ্গাকে বহিষ্কারের দাবি বিরোধী দলীয় সাংসদদের তোপের মুখে প্রবাসীকল্যান মন্ত্রী

মুক্ত মিন্নিকে একনজর দেখতে কারাগার প্রাঙ্গণে উৎসুক জনতার ভিড়

সিলেটের কণ্ঠ ডেস্ক :: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বরগুনার বহুল আলোচিত রিফাত হত্যা মামলার প্রধান সাক্ষী থেকে আসামি হওয়া আয়েশা সিদ্দিকা মিন্নি কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে জেলা কারাগারের সদর গেট থেকে বাবার হাত ধরে বের হতে দেখা যায় মিন্নিকে। এ সময় কারাগারের পাশে উৎসুক জনতার ভিড় ছিল চোখে পড়ার মতো।

এ সময় উপস্থিত ছিলেন মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর, মিন্নির একমাত্র ভাই মুকিম হাসান, চাচা আবু সালেহ কাউন্সিলর, মিন্নির আইনজীবী অ্যাড. মাহবুবুল বারী আসলাম, অ্যাড. গোলাম মোস্তফা কাদের এবং মামা সুজন মোল্লা প্রমূখ।

এর আগে দুপুর ১২টার দিকে মিন্নির জামিনের আদেশ বরগুনার আদালতে পৌঁছায়। সেখানে আইনি প্রক্রিয়া শেষে জামিনের আদেশের কপি কারাগারে পাঠানো হয়।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, মিন্নিকে দেওয়া হাইকোর্টের জামিনের আদেশের স্বাক্ষরিত কপি দুপুর ১২ টার দিকে বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এসে পৌঁছে। পরে মিন্নির পক্ষে বেলবন্ড দাখিলের অনুরোধ করা হয়। বিচারক বেলবন্ড গ্রহণ করে কারা কর্তৃপক্ষকে রিলিজ অর্ডার পাঠান। সব দাপ্তরিক কাজ শেষে বিকেল সাড়ে ৪ টার দিকে কারামুক্ত হন মিন্নি।

এর আগে মঙ্গলবার সকালে রিফাত শরীফ হত্যা মামলায কারাগারে থাকা ১৪ জন অভিযুক্তকে আদালতে হাজির করে পুলিশ। মামলার দিন ধার্য থাকায় মঙ্গলবার বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে তাদের হাজির করা হয়। আদালতে হাজিরের জন্য একটি প্রিজনভ্যানে বরগুনা জেলা কারাগার থেকে প্রথমে ১৩ জন অভিযুক্তকে আনা হয়। এরপর একই ভ্যানে রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে আদালতে হাজির করে পুলিশ।

এরই মধ্যে গত রোববার (১ সেপ্টেম্বর) রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। একই সঙ্গে রিফাত হত্যা মামলার ১ নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পুলিশের এ চার্জশিটে মিন্নিকে সাত নম্বর অভিযুক্ত করা হয়। চার্জশিটে আয়শা সিদ্দিকা মিন্নিকে রিফাত শরীফ হত্যা মামলায় অভিযুক্ত করার পেছনে একাধিক কারণ দেখানো হয়। একটি মোবাইলেরর ঘটনাকে কেন্দ্র করে বিবাদের জের ধরে এ হত্যাকাণ্ড সংঘটিত হয় বলে চার্জশিটে উল্লেখ করা হয়।

এ মামলায় অভিযুক্ত রিফাত ফরাজী, রিশান ফরাজী রাব্বি আকন এবং টিকটক হৃদয়ের দেওয়া আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এ হত্যাকাণ্ডের সাথে মিন্নির সম্পৃক্ততার কথা উল্লেখ করা হয়। এ ছাড়া মিন্নি নিজেও এ হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা আদালতে স্বীকার করেছে বলে উল্লেখ করা হয়।

গত ২৬ জুন শাহনেওয়াজ রিফাত শরীফকে বরগুনার কলেজ গেটের সামনে সকাল সাড়ে ১০ টার দিকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। এর ভিডিও চিত্রটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সারাদেশে আলোচনার সৃষ্টি হয়। পরদিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ ১২ জনকে আসামি করে একটি মামলা করেন। তাতে প্রধান সাক্ষী করা হয় রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে। কিন্তু মিন্নির শ্বশুর মামলার ১৮ দিন পর গত ১৩ জুলাই এই হত্যাকাণ্ডে মিন্নি জড়িত এমন দাবি করে সংবাদ সম্মেলন করার পর মামলাটির তদন্ত নাটকীয় মোড় নেয়। পরে এ মামলায় গ্রেফতার করা হয় মিন্নিকে।

এ মামলায় এখন পর্যন্ত গ্রেফতার হওয়া সবাই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। গত ২ জুলাই এ মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇