সর্বশেষ সংবাদ:
নবীগঞ্জে মাইক্রোবাস চাপায় পিইসি পরীক্ষার্থী নিহত সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়কে ধর্মঘট, জনদুর্ভোগ চরমে সিলেটে অতিরিক্ত দামে লবন বিক্রি : ১০ দোকানে ৬২ হাজার ৫’শ টাকা জরিমানা সিলেট-গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ সড়কে ধর্মঘট অব্যাহত, দুর্ভোগ চরমে হোটেলে অসামাজিক কাজ : সিলেটে ১২ নারী-পুরুষ আটক দেশে ফিরলেন হাওরবাংলার প্রধান সম্পাদক, বিমানবন্দরে ফুলের শুভেচ্ছা সিলেটে লবনের দাম নিয়ে গুজব, অ্যাকশনে জেলা প্রশাসন উন্নয়নের পুণ্যে প্রধানমন্ত্রীর বেহেস্ত যাওয়ার হক আছে : পরিকল্পনামন্ত্রী সিলেটে ৪৫ টাকায় পেঁয়াজ কিনতে এসে নারীসহ গু‌লি‌বিদ্ধ ২ সিলেটে খোলাবাজারে বিক্রি হচ্ছে পেঁয়াজ, লাইনে দাঁড়িয়ে কিনলেন মেয়র আরিফ সিলেটে চোরাইপথে আসা পেঁয়াজ গরাগরি করছে রাস্তায় সিলেট-ভোলাগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনা : ওসমানীতে চিকিৎসাধীন থাকা ধলাইয়ের মৃত্যু বঙ্গবন্ধু বিপিএল : সিলেট থান্ডার্সে আছেন যাঁরা বঙ্গবন্ধু বিপিএল : কোন দলে খেলছেন কে? সিলেটে পেঁয়াজের মূল্যবৃদ্ধি ঠেকাতে মাঠে ভ্রাম্যমাণ আদালত বাংলাদেশিদের জন্য উন্মুক্ত হচ্ছে আরব আমিরাতের শ্রমবাজার দেশে ফিরছেন হাওরবাংলার প্রধান সম্পাদক, পেলেন সংবর্ধনা সিলেটে আয়কর মেলা : চারদিনে কর আদায় ২০ কোটির উপরে মানিককে নিয়ে কটুক্তি : আ.লীগ থেকে মুকুটের বহিস্কার দাবি ছাতক উপজেলা ছাত্রলীগের

আমিরাতের ‘গোল্ডকার্ড’ পেলেন একই পরিবারের তিন সিলেটী

প্রবাস ডেস্ক :: একই পরিবারের দুবাই ভিত্তিক তিন সিলেটী ব্যবসায়ী সংযুক্ত আরব আমিরাতে ১০ বছর মেয়াদি ভিসা বা গোল্ডকার্ড পেয়েছেন।

এই তিন ব্যবসায়ী হলেন আল হামরিয়ান গ্রুপের এম মাহাতাবুর রহমান, এম অলিউর রহমান এবং এম এম এমাদুর রহমান।

মাহাতাবুর রহমান এবং অলিউর রহমান সম্পর্কে দুই ভাই এবং এমাদুর রহমান হচ্ছেন মাহাতাবুর রহমানের ছেলে।

গালফ নিউজ জানায়, গত ৬ আগস্ট আল হারামিয়ান গ্রুপের ভাইস চেয়ার ম্যান অলিউর রহমান এবং ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরেএমাদুর রহমান গোল্ডকার্ড লাভ করেন।

এর আগে গত ১৭ জুন এই ভিসা লাভ করেন এই পরিবারের আরেক সদস্য আল হারামিয়ান গ্রুপের চেয়ারম্যান মাহাতাবুর রহমান।

এই তিনজনসহ এ পর্যন্ত মোট পাঁচ বাংলাদেশি ব্যবসায়ী দুবাইয়ের এই সম্মানজনক ভিসা লাভ করলেন। এরআগে গোল্ডকার্ড প্রাপ্ত অন্য দুই বাংলাদেশি হলেন দুবাই ভিত্তিক শিল্পপতি মাহবুবুল আলম মানিক এবং রাস আল খাইমা ভিত্তিক ব্যবসায়ী আখতার হোসাইন।

গোল্ডকার্ড হলো আমিরাতে ১০ বছর মেয়াদি ভিসা। আমিরাত সরকারের আবাসন সংক্রান্ত ২০১৮ সালের দেয়া তিন ক্যাটাগরি ভিত্তিক একটি ডিক্রি হলো গোল্ডগার্ড। বিনিয়োগকারী, উদোক্তা এবং বিশেষ মেধা সম্পন্ন ব্যক্তিদের মন্ত্রিপরিষদ এই কার্ড প্রদান করে থাকে।

বিনিয়োগকারীরা দেশটিতে ১০ মিলিয়ন দেরহাম বিনিয়োগ করলে গোল্ডকার্ডের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। যেখানে উদ্যোক্তা এবং বিশেষ মেধা সম্পন্নরা এই পরিমান অর্থ বিনিয়োগ করলে পাঁচ বছরের ভিসার জন্য বিবেচিত হবেন।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇