সারাবিশ্বে বাঙালিদের প্রতিনিধিত্ব করবে বাংলাদেশের বাঙালিরাঃ পরিকল্পনা মন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি:: পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, বাংলা ভাষা, বাংলা সাহিত্য, সংস্কৃতি বাংলাদেশের বাঙ্গালিকেই ধরে রাখতে হবে। ভবিষ্যতে সারা বিশ্বের বাঙালিদের প্রতিনিধিত্ব করবে বাংলাদেশের বাঙালিরা।

 

তিনি বলেন, কলকাতার বাঙালিরা এখন ভারত মহাসমুদ্রের অংশ। তারা নিজেরাই এখন নানা সংকটে নিমজ্জিত। তাই বাংলা ভাষা, সাহিত্য, সংস্কৃতি বাংলাদেশের বাঙ্গালিকেই রক্ষা করতে হবে।
শুক্রবার সন্ধ্যায় সুনামগঞ্জের স্থানীয় দৈনিক সুনামগঞ্জের খবরের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরুর সভাপতিত্বে ও সাংবাদিক খলিল রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার, পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, ভারতীয় হাই কমিশনের সহকারি হাই কমিশনার এল কৃষœমূর্তি, জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, প্রফেসর নাজিয়া চৌধুরী, সুনামগঞ্জের খবরের সম্পাদক পঙ্কজ দে।

 

প্রধান অতিথির বক্তব্যে এমএ মান্নান বলেন, কলকাতা আজীবন শিল্প-সাহিত্য সংস্কৃতিতে আমাদের হেলা করেছে। এখন তারা নিজেরাই এই সংকটে হাবুডুবু খাচ্ছে। ভাষা, সাহিত্য, সংস্কৃতি ও বাঙালি জাতির অস্তিত্ব ধরে রাখার গুরু দায়িত্ব বাংলাদেশের বাঙালিদেরই ঘাড়ে পড়েছে। এগুলো রক্ষার এজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে অভিষ্ট লক্ষ্যে পৌছতে হবে।

 

তিনি বলেন, প্রিন্ট মিডিয়া এখন ইলেকট্রনিক্স মিডিয়ার সঙ্গে কঠিন প্রতিদ্বন্ধিতার মুখে পড়েছে। এক সময় টেলিভিশনের কারণে রেডিও সংকটে পড়েছিল। এখন আবারও রেডিও ফিরেছে। বিশ্বের বিভিন্ন দেশে এমনকি আমাদের দেশেও রেডিও জনপ্রিয়তা পাচ্ছে। তিনি সংবাদপত্রের উৎকর্ষ ধরে রাখতে সাংবাদিকদের আহ্বান জানান। একই সঙ্গে অনলাইন সাংবাদিকতার নামে অপসাংবাদিকতা ও স্বাধীনতার নামে স্বেচ্ছাচারিতা বন্ধেরও আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন 👎👎👎

এ জাতীয় আরও সংবাদ 👇