পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭

কণ্ঠ ডেস্ক :: কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গের বজ্রপাতে ৭ জনের মৃত্যু হয়েছে। আর এতে আহত হয়েছেন ২৪ জন। আহতদের মধ্যে ৬ জন বাংলাদেশের নাগরিক বলে জানা গেছে। আহতদের কলকাতার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

শুক্রবার (১৬ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে কলকাতার অন্যতম দর্শনীয় স্থান ভিক্টোরিয়া পার্কে প্রথম বজ্রপাতের ঘটনা ঘটে। সে সময় দমদমের একজন বাসিন্দার মৃত্যু হয়। এছাড়া সেখানে বেড়াতে আসা ৬ জন বাংলাদেশি নাগরিক বজ্রপাতে জখম হন।
এদিকে, বিকেলের পর থেকে তুমুল বৃষ্টিতে কলকাতার উত্তর এবং দক্ষিণ দিকের গুরুত্বপূর্ণ রাস্তাগুলো জলমগ্ন হয়ে পড়ে। বন্ধ হয়ে যায় গাড়ি পরিষেবা। এমনকি কিছু সময়ের জন্য ব্যাহত হয় শহরের অন্যতম যোগাযোগ মেট্রো পরিষেবা। শহরের বেশ কিছু অঞ্চলে বিদ্যুৎ পরিষেবাও বিচ্ছিন্ন হয়ে পড়ে। শহরতলীর বেশ কিছু এলাকায় বন্ধ হয়ে যায় ইন্টারনেট পরিষেবা।
তবে সন্ধ্যার পর থেকে পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হতে শুরু করে। কলকাতা পুরসভার মেয়র ও রাজ্যের পুরো ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, যুদ্ধকালীন তৎপরতায় কলকাতায় জমা জল নিষ্কাশনের ব্যবস্থা করা হচ্ছে তার জন্য শহরের চল্লিশটি পাম্পিং স্টেশন কে কাজে লাগানো হয়েছে।
এদিকে বজ্রপাতের ঘটনায় আহতদের এসএসকেএম সহ সরকারি হাসপাতালগুলোতে ভর্তি করা হয়েছে। বজ্রপাতের ঘটনায় কলকাতার বাইরে হুগলি হাওড়া উত্তর চব্বিশ পরগনা নদীয়া এবং দিনাজপুরেও আরো পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন মোট ২৫ জন।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন 👎👎👎

এ জাতীয় আরও সংবাদ 👇