সর্বশেষ সংবাদ:
আপসানার বিজয়ে জগন্নাথপুরে যুবকদের আনন্দ উল্লাস, মিষ্টি বিতরণ ঢাকা কলেজের শিক্ষার্থীকে পেটালেন সিটি কলেজের শিক্ষক পরকীয়ার অভিযোগে শিক্ষক-শিক্ষিকা আটক প্রবাসীর মা-বোন-বোনের জামাই খুনের ঘটনায় স্ত্রী জড়িত বাস চাপায় বাবা-ছেলের মৃত্যু বিসিবির সরবরাহকৃত খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ স্বামীর পুরুষাঙ্গ কেটে নিলেন স্ত্রী ‘মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসতে পারে’ ছোট্ট ভিডিওতে বিছানাদৃশ্যে যৌনতার ছড়াছড়ি ব্রিটেনের পার্লামেন্টে প্রথম হিজাব পরিহিতা এমপি জগন্নাথপুরের আপসানা ১৮ হাজার শিক্ষক নেয়া হবে প্রাথমিকে, ফল প্রকাশ ২৬ ডিসেম্বরের মধ্যে আসামে ইন্টারনেট বন্ধ, উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সিলেটে জালনোট সহ আটক ২ ব্রিটেনের নির্বাচনে বিজয়ী চার বাঙালী কন্যাকে আ.লীগের অভিনন্দন ১৫ বছর বয়সী আফগান তরুণকে ডাকছে আইপিএল প্রবাসেও আওয়ামী লীগ কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : ইমন নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ভারতকে কড়া বার্তা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্ জাপার প্রতিনিধি সভায় হট্টগোল, পা ভেঙেছে সভাপতির রাজধানীতে ফোম তৈরির কারখানায় আগুন দৈনিক সংগ্রামের অফিস ভাংচুর

সিলেটের কণ্ঠের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক :: সিলেট থেকে প্রকাশিত অনলাইন সংবাদপত্র ‘সিলেটের কণ্ঠ ডটকম’ পরিবারের পক্ষ থেকে আমাদের সকল পাঠক, প্রতিনিধি, লেখক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের জানাই পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।

হাদিসে বর্ণিত রয়েছে – অসামান্য ত্যাগের মহিমায় সমুজ্জ্বল ঈদ-উল-আযহা। এমন ত্যাগের দৃষ্টান্ত সৃজন বিশ্বে দ্বিতীয়টি আর নেই। ত্যাগের এই বিরল ইতিহাস বস্তুতই আল্লাহর প্রেরিত পুরুষ ইব্রাহিম (আঃ) এর স্মৃতি বিজড়িত। আল্লাহর ইচ্ছা হলো প্রিয় বান্দা ইব্রাহিম তাঁর জন্যে কতটা ত্যাগ স্বীকার করতে সক্ষম তার পরীক্ষা নেয়ার।

আপন ঔরসজাত সন্তান ইসমাইল (আঃ) কে আল্লাহর তরে কোরবানী প্রদানের সিদ্ধান্ত ও চূড়ান্ত প্রস্তুতি গ্রহণের মধ্য দিয়ে ইব্রাহিম (আঃ) সেই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যে অতুলনীয় আত্মত্যাগের দৃষ্টান্ত স্থাপন করলেন তার মধ্য দিয়ে সৃজন বিশ্বে অনন্য মহিমায় উদ্ভাসিত হয়ে উঠে মানবজীবন। এই মহিমান্বিত মহত্তম মানবজীবনের সাধনায় প্রতিবছর জিলহজ্ব মাসের প্রারম্ভে বিশ্বের সকল প্রান্ত থেকে লাখো মুসলমান ইব্রাহিম (আঃ) এর সেই স্মৃতি বিজড়িত স্থানে সম্মিলিত হয়ে পালন করেন পবিত্র হজ্ব। অতএব, তারা সেখানে এবং অন্যরা বিশ্বের বিভিন্ন প্রান্তে নিজ নিজ অবস্থানে প্রদান করেন আল্লাহ নামে পশু কোরবানী। এই সম্মিলন এই আত্মত্যাগ বৃহত্তর মানবমন্ডলীকে যেমন ঐক্যের সাধনায় উদ্বুদ্ধ করে, তেমনি উন্নীত করে দেয় মহত্তম জীবন বোধে।

বিশেষ করে পবিত্র হজ্জ্বের আনুষ্ঠানিকতার পর সারা বিশ্বে শুরু হয় ঈদ-উল-আযহার উৎসব।

আমাদের দেশে ঈদ-উল-আযহাকে ‘কোরবানির ঈদ’ বলা হয়ে থাকে।

পবিত্র ঈদ-উল আযহা, পবিত্র কোরবানী আমার কাছে হয়ে উঠে মানব মহত্বের, মহত্তম জীবন বোধের এক অনতিক্রম্য স্মারক। অতএব, কামনা করি এই বোধ ও বোধির আলোক প্রক্ষেপনে নিরন্তর ধারায় আনন্দময় হয়ে উঠকু মানবভূমি।

পবিত্র ঈদ-উল-আযহার শিক্ষা সব শ্রেনীর মানুষের মধ্যে ছড়িয়ে পড়ুক- এমনটি প্রত্যাশা করছি।

সেই সাথে আপনাদের প্রতি আমাদের আন্তরিক অভিনন্দন, হৃদয় নিংড়ানো ভালবাসা, প্রাণঢালা শুভেচ্ছা ও অন্তরের অন্তঃস্থল থেকে দোয়া আর শুভ কামনা রইলো। আগামী দিন গুলো আপনাদের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি।

এই খুশির ঈদের দিনে আল্লাহ তায়ালা আপনাদেরকে সুস্থ রাখুক ও দীর্ঘজীবন দান করুক। (আমিন)

মো. মুন্না মিয়া

শুভেচ্ছান্তে
মো. মুন্না মিয়া
সম্পাদক ও প্রকাশক
সিলেটের কণ্ঠ ডটকম

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

এ জাতীয় আরও সংবাদ 👇