সিলেটে এক পুলিশের সততার নজির, ফেরত দিলেন লক্ষাধিক টাকা

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের দক্ষিণ সুরমা থানার এক উপপরিদর্শক (এসআই) শিপলু সততার নজির স্থাপন করেছেন। তিনি একটি সড়ক দূর্ঘটনায় নিহত হওয়া ব্যক্তির কাছ থেকে পাওয়া লক্ষাধিক টাকা ফেরত দিয়েছেন। নিহতের কাছ থেকে পাওয়া টাকা তার পরিবারের কাছে হস্তান্তর করায় তিনি এখন বেশ আলোচনায় এসেছেন। অনেকেই বলছেন ভোর রাতে দুর্ঘটনা হওয়ায় হয়তো বা নিহতের কাছ থেকে কেউ টাকাগুলো নিয়ে যেতে পারতো। সময় মতো ঘটনাস্থলে পৌঁছে লাশসহ তিনি টাকাগুলো উদ্ধার করেন।

জানা গেছে, আজ মঙ্গলবার সকাল ছয়টায় সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার তেতলী এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কে একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে সুনামগঞ্জের জগন্নাথপুরের দুই ব্যক্তি নিহত হয়েছেন। নিহত হওয়া এক ব্যক্তির সাথে থাকা ১ লক্ষ ৩ হাজার টাকা পকেটে পান। পরে উদ্ধারকৃত টাকা ওই ব্যাক্তির পরিবারে নিকট হস্থান্তর করেন।

নিহত হওয়া ওই দুই ব্যাক্তিরা হচ্ছেন, পিকআপ ভ্যানের মালিক জগন্নাথপুর থানার ইসলামপুর গ্রামের আনছব উল্লাহ ছেলে ছামির উদ্দিন ( ৩০) ও চালক একই থানার মোল্লারগাঁও গ্রামের প্রবোধ সূত্রধর এর ছেলে মিঠু সূত্রধর (২৩)। বর্তমানে তাদের লাশ হাসপাতাল মর্গে রয়েছে বলে জানা গেছে।

পুলিশের উপপরিদর্শক (এসআই) শিপলু বলেন, আমাদের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে জনগণের জানমালের নিরাপত্তা দেয়া। যেহেতু তখন কর্তব্যরত ছিলাম সেহেতু আমি ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করি এবং লাশের পকেটে থাকা ১ লক্ষ ৩ হাজার টাকা উদ্ধার করেছি। পরে আমি টাকাগুলো নিহত হওয়া পরিবারের কাছে টাকাগুলো হস্তান্তর করেছি।

এব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসা বলেন, সেবাই আমাদের ধর্ম। আমাদের দায়িত্ববোধ থেকে কাজ করতে হবে। শিপলুর কাজ প্রশংসাযোগ্য। তাকে ধন্যবাদ জানাচ্ছি। তাকে অনুসরণ করতে হবে আমাদের সকল সদস্যদের। এমন ভালো কাজ করলে জনপ্রিয়তা অর্জনের শীর্ষে থাকবে পুলিশ।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন 👎👎👎

এ জাতীয় আরও সংবাদ 👇